ই-পেপার | শনিবার , ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মসজিদে টানা ৪০ দিন জামায়াতে নামাজ আদায়কারী কিশোরদের ৬৭টি বাইসাইকেল প্রদান

নিজস্ব প্রতিবেদক : রাজ নগর উপজেলার সরখরনগর জামে মসজিদে টানা ৪০ দিন জামায়াতে নামাজ আদায়কারী কিশোরদের ৬৭টি বাইসাইকেল ও একইসাথে ৩৯ দিন নামাজ আদায়কারী কিশোরদের মাঝে ১১টি পানির ফিল্টার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার ১৬ মে দুপুরে সরখর নগর জামে মসজিদ প্রাঙ্গণে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুল মুকিদ লনি মিয়া এর সভাপতিত্বে সরখর নগর পুরাতন জামে মসজিদের খতিব হাফিজ ফরহাদ আহমদ এর সঞ্চালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেজর (অবঃ) সাইফ আল আমীন খোকন।

সরখর নগর জামে মসজিদের মোতা ওয়াল্লি রিপন আহমদ এর স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মসজিদ পরিচালনা কমিটির সহসভাপতি হুসাইন আহমদ, সাবাজমিয়া, শায়েখ মিয়া, সাধারণ সম্পাদ করুমেল আখন্দ, সহসাধারণ সম্পাদক সৈয়দ তোফায়েল আহমেদ, শিহাবআহমদ, রায়হানআহমদ প্রমুখ। জানাযায়, রাজনগর উপজেলার মনসুর নগর ইউনিয়নের সরখরনগর গ্রামের মেজর (অবঃ) সাইফ আল আমীন খোকন এলাকার কিশোরদের ধর্মীয়শিক্ষা ও নৈতিকজাগরণের স্পৃহা তৈরির লক্ষ্যে এই মহতী উদ্যোগ গ্রহণ করেন।

গত ২০ মার্চ শুরু হয় টানা ৪০ দিন একাধারে ফজরের নামাজ জামাত আদায়ের প্রতিযেগিতা, যা গত ২৮ এপ্রিল শেষ হয়। এতে অংশগ্রহন করেন এলাকার ৮৪ জন কিশোর। তাদের মধ্যে টানা ৪০ দিন জামায়াতে নামাজ আদায়কারী ৬৭ জন কিশোর কেবাই সাইকেল ও একইসাথে ৩৯ দিন নামাজ আদায়কারী ১১ জন কিশোরকে ১১টি পানির ফিল্টার বিতরণ করা হয়। ১৬মে সরখর নগর পুরাতন জামে মসজিদে একটি অনুষ্ঠানের মাধ্যমে বাইসাইকেল ও পানির ফিল্টার বিতরণ করা হয়।