ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

অপরাধ অনুসন্ধানের ১১বছর পদার্পনে গুনীজন সম্মাননা

নিজস্ব প্রতিনিধি:

মুক্তিযুদ্ধের চেতনায় সত্যের সন্ধানকে বুকে ধারণ করে পথ চলা সাপ্তাহিক অপরাধ অনুসন্ধানের ১১ বছর পদার্পণ সত্যিই প্রশংসনীয়। অনলাইন মিডিয়ার যুগে পাল্লা দিয়ে মুদ্রণ জগতের প্রকাশনাকে টিকিয়ে রাখা একটি কঠিন চ্যালেঞ্জ ও ব্যয়বহুল। তবুও সাপ্তাহিক অপরাধ অনুসন্ধান এগিয়ে যাচ্ছে শতবর্ষের পথে, একটি অভিষ্ঠ লক্ষ্য নিয়ে। গত ১০ বছরে বস্তুনিষ্ঠতা ধরে রাখায় একটি বড় চ্যালেঞ্জ। সৎ ও দায়িত্বশীলতার সাথে দায়িত্ব পালন করাই হলো অপরাধ অনুসন্ধানের বড় শক্তি। অপরাধ অনুসন্ধান অতীতের ন্যায় আগামী দিনেও কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করে নিয়মিত প্রকাশনা অব্যাহত রাখবে এটাই কাম্য। আগামী বছরে এক যুগপূর্তি অনুষ্ঠানটি ঢাকাসহ চট্টগ্রামেও উন্মুক্ত মঞ্চে আয়োজন করার জন্য সম্পাদকের প্রতি আহবান জানান। অপরাধ অনুসন্ধান সমাজ, জাতি ও রাষ্ট্রের জন্য যে সকল সংবাদ কল্যাণকর, সে সব সংবাদ গুরুত্ব সহকারে প্রকাশ করার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে আয়োজিত ১১ বছর পদার্পণ অনুষ্ঠানে বক্তারা এ আশাবাদ ব্যক্ত করেন।

সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম কাজলের সভাপতিত্বে এবং বার্তা সম্পাদক মোঃ ইব্রাহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে অপরাধ স্মৃতিচারণ ও গুণীজন সংবর্ধনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান, কেক কাটা উৎসব ও উপহার সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম পিআইডির সিনিয়র তথ্য অফিসার সাইফুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম এসএ টিভির সাবেক ব্যুরো প্রধান কাজী হুমায়ুন কবির, ওয়াটার লিংক শিপিং লাইনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাহীন, কুমিরা আবাসিক বালিকা বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ নাছির উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা বাবুল বড়ুয়া, দৈনিক মুক্তির লড়াই সম্পাদক কামরুজ্জামান জনি।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আইন উপদেষ্টা এ্যাডভোকেট এম.আর তোফায়েল। স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় প্রধান আবদুল হান্নান হীরা, জেলা ব্যুরো প্রধান কামনা শীষ দত্ত পিন্টু, বিশেষ প্রতিনিধি সুলতানা কাউছার মুক্তা।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে
সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় ওয়াটার লিংক শিপিং লাইনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাহীন, শিক্ষায় কুমিরা আবাসিক বালিকা বিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ নাছির উদ্দিন, পর্যটন শিল্পে হোটেল ইস্টার্ণ ভিউ’র চেয়ারম্যান্ জসিম উদ্দিন ভূঁইয়া, মানবসেবা ও শিক্ষার মান-উন্নয়নে চসিকের সাবেক প্যানেল মেয়র, কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, উত্তর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল আলম জসিম, সন্দ্বীপের মাইটভাঙ্গার ইউপি চেয়ারম্যান লায়ন মোঃ মিজানুর রহমান মিজানকে গুণীজন সম্মাননা এবং চিকিৎসা সেবায় বিশেষ অবদান রাখায় চিটাগং খুলশী ক্লাব লিঃ কে স্মারক সম্মাননা প্রদান করা হয়।

পরিশেষে অপরাধ অনুসন্ধানের ২০২২-২৩ বছরের বাণিজ্য বিভাগে মান-উন্নয়নে আবদুল হান্নান হীরা প্রথম, নওগা জেলা প্রতিনিধ সুবীর কুমার দাশ দ্বিতীয়, সেরা অনুসন্ধানী প্রতিবেদনে সাতক্ষীরা জেলা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান প্রথম, বিশেষ প্রতিনিধি কাউছার সুলতানা মুক্তা দ্বিতীয়, কুষ্টিয়া ব্যুারো প্রধান সোহেল রানা তৃতীয়, মফস্বল সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য চাপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা মোঃ সোহেল আমান, পত্রিকার প্রচার কার্যক্রমে সাতক্ষীরা জেলা প্রতিনিধি মোঃ মোস্তাফিজুর রহমান প্রথম, কুমারখারী উপজেলা প্রতিনিধি মোঃ গোলাম সারোয়ার মনি দ্বিতীয়, অনুষ্ঠান আয়োজনে চট্টগ্রাম ব্যুারো অফিস প্রথম হওয়ায় ব্যুরো প্রধান কামনাশীষ দত্ত পিন্টুকেকে সম্মাননা স্মারক এবং অনুষ্ঠানে মমতাজ হারবালের পক্ষ থেকে সকল অতিথির মধ্যে উপহার সামগ্রী প্রদান করা হয়।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: