ই-পেপার | শনিবার , ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মৈত্রী ফ্রন্টের আজাদ পাটোয়ারীর শোকসভা

সালেহ আহমদ স’লিপক, সিলেট :

বাংলাদেশ ভারত সাংস্কৃতিক মৈত্রী ফ্রন্ট এর কো-চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারীর শোক সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) রাত দশটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই শোকসভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে প্রয়াত কো-চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারীর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

দপ্তর সচিব কবি আফরোজা জেসমিনের উপস্থাপনায় সভায় প্রধান আলোচক ছিলেন ভারতের কো-চেয়ারম্যান কবি ও সাংবাদিক বরুণ চক্রবর্তী।

তিনি বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারীর বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, তাঁর মৃত্যুতে আমরা আমাদের একজন গুণী মানুষকে হাঁরিয়েছি।

সভায় উপস্থিত সকলের সর্ব সম্মতিক্রমে কবি ড. শহীদুল্লাহ আনসারীকে মহাসচিব থেকে পদোন্নতি করে কো-চেয়ারম্যান পদে স্থলাভিষিক্ত করা হয় এবং মহাসচিব পদে কবি আতাউল ইসলাম সবুজ ও যুগ্ম মহাসচিব পদে কবি সুবর্না অধিকারীকে পদোন্নতিক্রমে দায়িত্বভার অর্পণ করা হয়।

সভায় আলোচনা ও কবিতা পাঠে অংশগ্রহণ করেন সহ-সাংগঠনিক সচিব কবি অমিতাভ চক্রবর্তী, কলকাতার গীতিকার কবি মোঃ আল্লারাখা, কবি জেসমিন হোসেইন, কবি সৈয়দা শিরিন আক্তার, কবি মিয়া আসলাম প্রধান, সাংবাদিক কবি সালেহ আহমদ (স’লিপক), কবি শান্তনা মজুমদার, কবি তৌফিকা আজাদ, কবি সুরাইয়া পারভীন লিলি, কবি উত্তম কুমার দেবনাথ, ইফফাত রূপা জামান প্রমুখ।