ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রামু ও উখিয়াতে অসহায়-দরিদ্রদের মাঝে বিজিবির ইফতার সামগ্রী বিতরণ

নুর মোহাম্মদ, কক্সবাজার

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কক্সবাজারের রামু ও উখিয়াতে অসহায় ও দরিদ্র মানুষের মাঝে ইফতার বিতরণ করেছে ৩০ বিজিবি।

স্থানীয় অসহায় বৃদ্ধ ও দুস্থ মানুষদের হাতে ইফতারের প্যাকেট তুলে দেন রামু ব্যাটালিয়ন (৩০বিজিবি)’র সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ মেহেদি হোসাইন কবির ও রামু ব্যাটালিয়ন (৩০বিজিবি)’র অধিনায়ক লে. কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ। অপর দিকে একই দিন উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের ইমামের ডেইল এলাকায় ইফতার সামগ্রী বিতরণ করেন রামু ব্যাটালিয়ন (৩০বিজিবি)’র সহকারী পরিচালক মো: কবির হোসেন।

মঙ্গলবার (২৬ মার্চ) রামুর ফতেখাঁরকুল ইউনিয়নের চেরাংঘাটা ও উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের ইমামের ডেইল এ সেক্টর সদর দপ্তর রামু ও রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)’র আয়োজনে এ ইফতার বিতরণ কর্মসূচি পালন করা হয়।

এসময় রামু প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম সেলিম, সহ সভাপতি খালেদ হোসেন টাপু ও দৈনিক বর্তমান রামু উপজেলা প্রতিনিধি নুর মোহাম্মদসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

ইফতার বিতরণ শেষে কর্মকর্তারা জানান, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী এ বছর মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দরিদ্র অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

সংস্থাটির মহাপরিচালকের সার্বিক দিকনির্দেশনায় পুরো রমজান মাস জুড়ে দেশের সীমান্তবর্তী অঞ্চল গুলোতেও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এ কার্যক্রম চলবে।

কর্মকর্তা আরো জানান, সীমান্ত সুরক্ষা ও চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে বর্ডার গার্ড রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) নিরলসভাবে কাজ করে যাচ্ছে।