ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

লজ্জা এড়াতে পারল না বাংলাদেশ, দেশের মাটিতে এই প্রথম

খেলাধুলা প্রতিবেদক

প্রথম দুই ওয়ানডে হেরে আগেই সিরিজ হাতছাড়া করেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। সিরিজের তৃতীয় তথা শেষ একদিনের ম্যাচটা তাই কেবল ধবলধোলাইয়ের লজ্জা এড়ানোর মিশন ছিল স্বাগতিকদের জন্য। যদিও সে লজ্জা এড়াতে পারেনি নিগার সুলতানা জোতির দল।

 

সিরিজের শেষ ওয়ানডেতে বাংলাদেশ নারী দলকে আট উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। এর মাধ্যমে ৩-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিলো তাসমান পাড়ের মেয়েরা। প্রথম ম্যাচে ১১৮ রানের জয় পেয়েছিল তারা। দ্বিতীয় ওয়ানডেতে ছয় উইকেটে জিতেছিল সফরকারী দল।

 

দেশের মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ নারী দল। আগের দুই ম্যাচের মতো আজও ব্যাটিং ব্যর্থতা থেকে বের হতে পারেনি স্বাগতিকরা। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ২৬.২ ওভারে ৮৯ রানে অলআউট হয় লাল সবুজের দল।

 

বাংলাদেশের হয়ে দুই চারের সাহায্যে সর্বোচ্চ ১৬ রান করেন অধিনায়ক জোতি। ১৫ রান করেন মারুফা আক্তার। এছাড়া সমান ১০ রান করে আসে স্বর্না আক্তার ও সুলতানা খাতুনের ব্যাট থেকে। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নেন কিম গার্থ ও অ্যাশলে গার্ডনার। এলিস পেরি ও সোফি মোলিনেক্সের শিকার দুটি করে উইকেট।

 

মামুলি লক্ষ্য তাড়ায় ১৮.৩ ওভারে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। ৩৩ রানের ইনিংস খেলেন সফরকারী দলের অধিনায়ক ও ওপেনার এলিসা হেলি। পেরির ব্যাট থেকে আসে ২৭ রান। এছাড়া বেথ মুনি করেন ২১ রান। হলুদ জার্সিধারীদের পতন হওয়া দুটি উইকেট ভাগাভাগি করে নেন সুলতানা ও রায়েয়া খাতুন।

 

ওয়ানডে শেষে এবার অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৩১ মার্চ।