ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়ায় কৃষিবিদ আবদুস ছোবহান : সরকার কৃষকের কল্যাণে কাজ করে যাচ্ছে

পটিয়া অফিস:

চট্টগ্রামের পটিয়ায় “আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্প (১ম সংশোধিত) প্রকল্প” এর আওতায় ২০২২-২৩ মৌসুমে বাস্তবায়িত আউশ ধান বীজ উৎপাদন প্রদর্শনীর উপর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। উপজেলার কেলিশহর ইউনিয়নের রতনপুর গ্রামের বৈদ্যপুকুর পাড়ে ব্রি ধান-৪৮ এর উপর এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত এ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন চট্রগ্রাম জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবদুস ছোবহান।

 

উপজেলা কৃষি কর্মকর্তা কল্পনা রহমানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মুহাম্মদ বুলবুল, উপসহকারী কৃষি কর্মকর্তা ত্রিদিব চৌধুরী, উপসহকারী কৃষি কর্মকর্তা মেহেদী হাসান, স্থানীয় কৃষক স্বপন দত্ত, আবদুল করিম প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপ সহকারী কৃষি কর্মকর্তা উজ্জ্বল কান্তি দে।

 

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবদুস ছোবহান বলেন , আউশের ব্রি-৪৮ জাতের বীজ উৎপাদন ও সংরক্ষণে কৃষকদের প্রশিক্ষণের পাশাপাশি বীজ সংরক্ষণ করতে হবে। তিনি আরো বলেন, বর্তমান সরকার একটি কৃষি বান্ধব সরকার।

এ সরকার কৃষির উন্নয়নের জন্য বিনামূল্যে সার বীজ ও প্রণোদনা সহ বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা প্রদান করে যাচ্ছে। বর্তমানে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদেরকে ও সব ধরনের সহায়তা প্রদানের মাধ্যম ঘুরে দাঁড়ানোর সুযোগ করে দেওয়া হবে । তিনি বীজ সংরক্ষণের জন্য ও কৃষকদেরকে বিশেষভাবে অনুরোধ জানান। অনুষ্ঠানে দুই শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪