ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মৌলভীবাজারে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

মৌলভীবাজার প্রতিনিধি:

পৈত্রিক সম্পত্তি বেদখল করতে বিভিন্ন চক্রান্ত, ষড়যন্ত্র ও খুন-গুমের অভিযোগ উঠেছে কমলগঞ্জ উপজেলার বাদেসুনাপুর গ্রামের প্রতিপক্ষ আবু তাহের (২১), আবু হোসেন (২৪), আবু বক্কর (২৩), আমির আলী(৩৭), নজির আলী(৩৬),মৌলভীবাজার সদর উপজেলার কাশিনাথ সড়কের মহিবুর রহমান মসুদ(৫২)সহ আরো অজ্ঞাত ৭-৮ জনের বিরুদ্ধে।

 

৫ আগষ্ট দুপুরে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে ভুক্তভোগী মোঃ রফিকুল হক খোকন লিখিত বক্তব্যে জানান- কমলগঞ্জ-মৌজা-বাদেসোনাপুর,জেএল নং-৪৯,এসএ খতিয়ান নং-৫৩,এসএ দাগ নং-২৭৯,আরএস খতিয়ান নং-৬৩,১৫১,২৫৭,আর এস দাগ নং-২৩৮,এতে সাইল রকম.৪৫ একর ভূমি।

 

প্রতিপক্ষ পৈত্রিক সম্পত্তি বেদখল করতে বিভিন্ন চক্রান্ত, ষড়যন্ত্র ও খুন গুমের ভয়ভীতির মাঝে তাদের পরিবারের দিন কাটছে। মৌরসীসূত্রে প্রাপ্ত ৪৫ শতক ভূমি বিক্রি করার প্রস্তাব দিলে তিনি ও তার পরিবারের সদস্যগণ রাজি না হওয়ায় প্রতিপক্ষ একটি জাল দলিল সৃষ্টি করে ভূমি আত্মসাৎ করার চেষ্টা করেন।

 

তিনি আরো জানান- প্রতিপক্ষ ক্ষমতার প্রভাব দেখিয়ে মাটি ভরাট করতে থাকেন। বাধা দিলে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন এবং প্রাণে মারার উদ্দেশ্যে দা-লাঠি নিয়ে আক্রমন চালায়। প্রতিকার চেয়ে গত ১৬ জুলাই আদালতে ১৫৭/২০২৩ মামলা দায়ের করি। বিবাদীগণ আরো উত্তেজিত হয়ে প্রাণে মারার জন্য প্রকাশ্য বলে বেড়াচ্ছে এবং হত্যার উদ্দেশ্যে গোপনে অবস্থান করছে।

তিনি ভয়ে প্রাণ রক্ষার্থে আত্মগোপন করে চলাফেরা এবং সংবাদ সম্মেলনে গোপনে উপস্থিত হন বলেও দাবি করেন। বিনা বিচারে আদালতের মামলা তুলে না নিলে প্রাণে হত্যা করে লাশ গুম করারও হুমকি দিচ্ছে এবং তাদের ভয়ে কমলগঞ্জ থানায় একটি জিডিও করেন বলে জানান।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের মধ্যে উপস্থিত ছিলেন- জহিরুল হক স্বপন ও কালাম মিয়া।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪