ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পেকুয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

এসএম জুবাইদ, পেকুয়া:

কক্সবাজারের পেকুয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে উদ্বোধনি অনুষ্ঠান, র‍্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

 

মঙ্গলবার (২৫ জুলাই) বেলা ১২ টায় নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ- এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উপজেলা চত্বর থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমার নেতৃত্বে এক র‍্যালি বের হয়ে উপজেলার প্রধান সড়ক পদক্ষিভ করে এবং উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করে মৎস্য সপ্তাহের উদ্ভোধন করা হয়।

পরে উপজেলা পরিষদের হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমার সভাপতিত্বে মেরিন ফিশারিজ কর্মকর্তা হাসিবুল ইসলামের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আনোয়ারুল আমিন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা জাহাঙ্গীর আলম। বক্তব্য রাখেন ক্ষুদ্র মৎস্য ব্যবসায়ী জিয়াবুল হক জিকু, মৎস্য চাষী আসাদুজ্জামান চৌধুরী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা বলেন- ‘প্রধানমন্ত্রীর সুদক্ষ চিন্তা ও সঠিক সিদ্ধান্তের কারণে আজ আমরা দেশে মাছের চাহিদা পূরণ করে বিদেশে রপ্তানি করার সুযোগ পাচ্ছি। এই ধারা অব্যাহত রাখতে আমাদের সকলকে মাছ চাষের প্রতি আগ্রহ বাড়াতে হবে। প্রত্যেক পুকুর, জলাশয়, খাল, বিলে মাছের চাষাবাদ শুরু করতে হবে’।

আলোচনা সভা শেষে মৎস্য খাতে বিশেষ অবদান রাখায় তিনজনকে পুরস্কৃত করা হয়। তারা হলেন- পোনা উৎপাদনে অবদান রাখায় শাকের উল্লাহ, মৎস্য উৎপাদনে অবদান রাখায় শীলখালীর আসাদুজ্জামান চৌধুরী, চিংড়ি ও পোনা উৎপাদনে অবদান রাখায় উজানটিয়ার জিয়াবুল হক জিকু। তাদেরকে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়।

 

নুর মোহাম্মদ, সিএনএন বাংলা২৪