ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মাদক উদ্ধারে মিঠাপুকুর থানার এসআই নাজমুল শ্রেষ্ঠ

রংপুর ব‍্যুরোঃ

গোপন সংবাদের ভিত্তিতে ২৩ জুন সঙ্গীয় অফিসারসহ একটি নীল রংয়ের কাভার্ড ভ্যানের ভিতর বিশেষ কায়দায় বানানো গোপন প্রকোষ্ঠ হতে ৬ টি প্যাকেটে রক্ষিতসহ মোট ৫৫ কেজি গাঁজা উদ্ধার করে বাদী হয়ে মিঠাপুকুর থানায় মামলা করেন এসআই নাজমুল ইসলাম।

 

এই মাদক উদ্ধার করায় রংপুর জেলার পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী তাকে পুরষ্কার প্রদান করেন। এসময় পুরস্কারপ্রাপ্ত এসআই কৃতজ্ঞতা জ্ঞাপন করেন পুলিশ সুপার, ডি- সার্কেল আবু হাসান, মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমানসহ মিঠাপুকুর থানার সকল পুলিশ সদস্যকে।

 

নাজমুল ইসলাম বলেন- এই অনুপ্রেরণা নিশ্চয়ই পরবর্তী কর্মস্পৃহা বৃদ্ধি করবে। একই সাথে তিনি সকলেকেই মাদক পরিহার করতে ও মাদককে না বলতে অনুরোধ করেন।

 

উল্লেখ্য, রংপুরের মিঠাপুকুরে ৫৫ কেজি গাজাসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। ২৩ জুন শুক্রবার রাতে উপজেলার বড় হযরতপুর ইউনিয়নের মাঝগ্রাম বৈরাগীপাড়া থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

 

গ্রেফতারকৃতরা হলেন- কুড়িগ্রাম জেলার সদর উপজেলার ছবেদ আলীর ছেলে গাড়ির চালক বিপ্লব মিয়া ও রাজারহাট উপজেলার জামাল উদ্দিনের ছেলে হেলপার রফিকুল ইসলাম। এসময় গাজা ও তাদের বহনকারী কাভার্ড ভ্যানটিও জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম। তিনি জানান, শুক্রবার রাতে পীরগাছা থানা এলাকা থেকে একটি কাভার্ড ভ্যানে গোখাদ্য ও ভুসির মধ্যে বিপুল পরিমাণ গাঁজা নিয়ে মিঠাপুকুর থানা এলাকার দিকে নিয়ে আসছে- এমন সংবাদের ভিত্তিতে মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ তার সঙ্গীয় ফোর্স এসআই নাজমুল ইসলাম সহ উপজেলার বড় হযরতপুর ইউনিয়নের মাঝগ্রাম বৈরাগীপাড়া নামক স্থানে অবস্থান নেয়। মাদক বহনকারী গাড়িটিকে দেখার পরে পুলিশ তাদের থামার সংকেত দেয়। কিন্তু চালক গাড়িটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এসময় পুলিশ গাড়িটিকে সুকৌশলে বৈরাগীপাড়া সড়কের পাশে আটক করেন।

 

গাড়িটি তল্লাশি করে গাড়ির ভিতরের সামনের অংশে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা ছয়টি শুকনো গাজার প্যাকেট উদ্ধার করা হয়। যার পরিমাণ ৫৫ কেজি। সেই সাথে বিপ্লব মিয়া ও রফিকুল ইসলামকে গ্রেফতার করা হয় এবং কাভার্ড ভ্যানটি জব্দ করা হয়।

 

এ ঘটনায় মিঠাপুকুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। ২৪ জুন শনিবার গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছিল।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪