ই-পেপার | শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

কর্ণফুলীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান তিন প্রতিষ্টানকে জরিমানা

মো.ওসমান হোসাইন , কর্ণফুলী :

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় লাইসেন্স বিহীন জ্বালানি তেল বিক্রি ও ঝুকিপূর্ণ অবস্থায় গ্যাস সিলিন্ডার সংরক্ষণ ও বিক্রির অপরাধে তিন প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১২ আগষ্ট) বিকেলে থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার শিকলবাহা কলেজ বাজার ও মইজ্জ্যারটেক এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: মামুনুর রশীদ।

 

অভিযান সূত্রে জানা গেছে, লাইসেন্স না করেই বাজারে অকটেন ও দাহ্য তেল ক্রয় বিক্রি করছে এমন খবরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মামুনুর রশীদ ও চট্টগ্রাম বিস্ফোরণ পরিদপ্তরের মো: সাখাওয়াত হোসেন সহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসময় উপজেলার শিকলবাহা কলেজ বাজার সংলগ্ন মোহাম্মদ তাহের ট্রের্ডাস নামের তৈলের দোকানকে বিশ হাজার,মাজার গেইট চরলক্ষ‍্যা বিসমিল্লাহ আইগ্যাস প্রতিষ্টানকে দশ হাজার এবং কর্ণফুলী আবাসিক সংলগ্ন গাউছিয়া এন্টারপ্রাইজ নামের প্রতিষ্টানকে দশ হাজার টাকা জরিমানা করা হয়। তিন প্রতিষ্টানকে মোট ৪৫হাজার টাকা জরিমানা প্রদান করেন উপজেলা নির্বাহী ম‍্যাজিস্ট্রেট মোঃ মামুনর রশিদ। এই সময় ভ্রাম্যমাণ আদালত কে সহযোগিতা করেন,চট্টগ্রাম বিস্ফোরণ পরিদপ্তরের কর্মকর্তা বৃন্দ,কর্ণফুলী থানা পুলিশ,আনসার সদস্য, উপজেলা প্রশাসন অফিস সহকারি দিপু চাকমা।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মামুনুর রশীদ বলেন উপজেলার বিভিন্ন অনিয়ম দুর্নীতি ঠেকাতে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। পরে কর্ণফুলী আবাসিক পাঠার বাজার পরিদর্শন করে এবং সরকারি নির্ধারিত ফি: বাহিরে হাসিল গ্রহণ না করার বাজার কমিটি কে নির্দেশ প্রদান করেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪