ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে সোয়া ৫ কোটি টাকার আইস উদ্ধার

বিশেষ প্রতিবেদক:

কক্সবাজারের উখিয়ায় প্রায় সোয়া ৫ কোটি টাকার ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার হয়েছে। উখিয়া উপজেলার পালংখালি ইউনিয়নের মিয়ানমার সীমান্ত এলাকা ১ কেজি ৪৫ গ্রাম ওজনের এই আইস জব্দ করে বিজিবি। মঙ্গলবার (১ আগস্ট) ভোরবেলায় পালংখালি ইউনিয়নের নলবুনিয়া সীমান্ত এলাকায় এই অভিযান চালায় বিজিবি।

বিজিবি জানায়, উদ্ধারকৃত আইসের মূল্য ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা। তবে এসময় কোনো মাদক কারবারিকে আটক করা যায়নি বলে দাবি তাদের।

 

কক্সবাজার ব্যাটালিয়নের ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

 

ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়- বিজিবির কক্সবাজার ব্যাটালিয় ৩৪ বিজিবির অধিনায়ক জানতে পারেন- আইস নিয়ে মাদক ব্যবসায়ীরা মিয়ানমার থেকে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এমন তথ্যের ভিত্তিতে উখিয়া উপজেলার পালংখালি ইউনিয়নের নলবুনিয়া নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে বিজিবি। ভোররাতে মাদক চোরাকারবারিরা সীমান্ত থেকে পায়ে হেঁটে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবি তাদের চ্যালেঞ্জ করে। এসময় মাদক কারবারিরা ব্যাগ ফেলে দ্রুত জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে চোরাকারবারিদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ১ কেজি ৪৫ গ্রাম বার্মিজ ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করা হয়। উদ্ধার আইসের আনুমানিক মূল্য ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪