ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাঁশখালীতে ছাত্রীর সহস্যজনক মৃত্যু ‘হত্যা নাকি আত্মহত্যা!

শিব্বির আহমদ রানা,বাঁশখালী প্রতিনিধি:

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কালীপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মোস্তাক ফকির পাড়া এলাকায় এক স্কুল ছাত্রীর রহস্যজনক মৃত্যু হয়েছে। এটি হত্যা না আত্মহত্যা তা নিশ্চিত করে জানা যায়নি। সে বৈলছড়ি নজমুন্নেচ্ছা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির মানবিক বিভাগের ছাত্রী।

শুক্রবার (১৭ মে) দুপুর সাড়ে ১২টার দিকে এ রহস্যজনক ঘটনা ঘটে। ঘটনাটি ঘটেছে ওই এলাকার ইজ্জতনগর মোস্তাক ফকির পাড়ায় মেয়েটির নানুর বাড়ীতে।

নিহত ওই ছাত্রী হল বৈলছড়ি ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের শামশুল ইসলামের মেয়ে তাহমিনা সোলতানা তানজু (১৫)। তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানো হবে বলে জানান রামদাশ হাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) তপন কুমার বাগচী।

জানা যায়, বৈলছড়ি ইউনিয়নের শামশুল আলমের সাথে কালীপুরের তাহেরা বেগমের বিয়ে হয়। পরে তাদের ডিভোর্স হলে মেয়েটি তার নানুর বাড়িতে থাকে। মেয়ের মা শহরে একটি বাসায় বুয়ার কাজ করে।

এদিকে নিহত তাহমিনার নানী আয়েশা বেগম বাড়ীতে রাখা লিচু খাওয়া নিয়ে বাকবিতন্ডার জেরে আত্মহত্যা করছে বললেও এলাকার লোকজনের দাবী, নানী তাকে হত্যা করে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করছে। প্রতিবেশীদের অনেকেই বলেন, মেয়েটিকে প্রায় সময় তার নানী অত্যাচার করতো। আজকে মেয়েটিকে মারধর করে বাড়ি থেকে বেরিয়ে এসে নাতী আত্মহত্যা করছে এমনটি বলে বেড়াচ্ছে।

এ বিষয়ে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ তোফায়েল আহমেদ বলেন, ঘটনার খবর পেয়ে থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। তবে ঘটনাটি হত্যা না আত্মহত্যা তা এ মুহূর্তে বলা যাচ্ছে না। ময়না তদন্ত শেষে ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন করা যাবে।