ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাঁশখালীতে বৃষ্টির জন্য ইসতিকার নামাজ আদায়

শিব্বির আহমদ রানা,বাঁশখালী প্রতিনিধি:

চলমান তীব্র তাপদাহে সারাদেশের মতো চট্টগ্রামের বাঁশখালীতেও দেখা দিয়েছে চরম দুর্ভোগ। তীব্র গরমে এবং অনাবৃষ্টিতে নাজেহাল অবস্থা জনজীবনে। অসুস্থ হয়ে পড়ছে শিশু থেকে বৃদ্ধ অনেকেই। তাপমাত্রা বৃদ্ধিজনিত কারণে সরকারী বেসরকারী হাসপাতালেও বেড়েছে রোগীর চাপও।

 

সোমবার (২৯ এপ্রিল) সকাল ১১ টায় উপজেলার কালীপুরস্থ বাঁশখালী জামেয়া মিল্লিয়া আজিজিয়া কাছেমুল উলুম মাদরাসার উদ্যোগে মাদরাসার মাঠে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

 

এসময় দুই রাকাত সালাতুল ইসতিকার নামাজ আদায় শেষে দু’হাত তুলে আল্লাহুর নিকট সর্বস্তরের লোকজন বৃষ্টির জন্য প্রার্থনা করেন। নামাজ আদায়ের পর অনেকেই কান্নায় ভেঙে পড়েন এবং সব পাপের জন্য ক্ষমা চেয়ে রহমতের বৃষ্টির জন্য অঝোরে চোখের জল ফেলতে দেখা গেছে।

 

নামাজে ইমামতি করেন মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতি শিহাব উদ্দিন। নামায শেষে মুনাজাত পরিচালনা করেন মাও ফিরোজ আহমদ মশরুর। তিনি এসময় দু’হাত তুলে সকলের কৃতকর্মের জন্য ক্ষমা চেয়ে বৃষ্টি প্রার্থনা ও দেশের মঙ্গল কামনা করে বলেছেন, আল্লাহ অবশ্যই ক্ষমাশীল, দয়ালু। তিনি আমাদের দোয়া কবুল করবেন।

 

বাঁশখালী জামেয়া মিল্লিয়া আজিজিয়া কাছেমুল উলুম মাদরাসার সাবেক পরিচালক মাও আজিজুল হাসান, মাও রফিকুল ইসলাম, বর্তমান পরিচালক মাও এজাজ আহমদ, শিক্ষা পরিচালক হাফেজ ফোরকান, সিনিয়র শিক্ষক মাও হাশেম, সাবেক ইউপি সদস্য মো. ইছমাইল, ব্যাংকার শামসুল ইসলাম, মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীসহ স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।