ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চকরিয়ায় সড়কে ব্যারিকেড দিয়ে গণডাকাতি, পিটুনিতে যাত্রীরা আহত

এম.মোস্তাফা কামালউদ্দিন, লামা:

কক্সবাজারের চকরিয়া উপজেলার মানিকপুর-সুরাজপুর সড়কে ব্যারিকেড দিয়ে গণডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদল এসময় এক যাত্রীকে অপহরণ করে গহীন জঙ্গলে নিয়ে যায়। পরে পুলিশি অভিযান টের পেয়ে অপহৃতকে ফেলে ডাকাতদল পালিয়ে যায়। মঙ্গলবার দিনগত রাত একটার দিকে এই ডাকাতির ঘটনা ঘটে।

 

এসময় ডাকাতদলের এলোপাতাড়ি মারধরে ৫ জন আহত হয়। আহতরা হলেন- চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের শাহ ওমরাবাদ এলাকার রহমতউল্লাহর ছেলে মোহাম্মদ ইউনুচ (২৫), অলি (৩০), জানে আলমের ছেলে নুর খান (২৫), মানিকপুর ইউনিয়নের জাফর আলমের ছেলে হায়দার (২৬) ও আবু (২৫)।

 

জানা গেছে, সুরাজপুর-মানিকপুর সড়কের পাহাড়ি এলাকায় সশস্ত্র মুখোশ পরিহিত ৭-৮ জনের ডাকাতদল সড়কে ব্যারিকেড দেয়। এসময় উভয় দিক থেকে আসা ৮টি সিএনজিচালিত অটোরিকশা, ১টি মোটরসাইকেল ও ১টি মিনিট্রাক আটকিয়ে যাত্রীদের কাছ থেকে প্রায় দুই লাখ টাকা, মোবাইল ফোন ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়। এসময় বাধা দেওয়ায় একজনকে অপহরণ করে জঙ্গলের দিকে নিয়ে যায়। খবর পেয়ে সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হকের সহায়তায় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অভিযান পরিচালনা করে। পুলিশের অভিযানের বিষয়টি বুঝতে পেরে অপহৃত যাত্রীকে ডাকাতদল ছেড়ে দেয়।

 

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহামুদ বলেন- ‘পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অপহৃত ব্যক্তিকে উদ্ধার করে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে’।

 

এইচ এম কাদের, সিএনএন বাংলা২৪