ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ময়মনসিংহের অতিরিক্তি ডিআইজির বিরুদ্ধে জেলা আইনজীবী সমিতির সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

ময়মনসিংহের অতিরিক্তি ডিআইজি এনামুল কবীরের বিরুদ্ধে জেলা আইনজীবী সমিতির সংবাদ সম্মেলন করেছে। বৃহস্পতিবার দুপুরে নগরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম ভবনে

পুলিশের ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) এনামুল কবীরের বিরুদ্ধে এক আইনজীবীকে মারধরের অভিযোগ উঠেছে। আজ বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আইনজীবী সমিতির পক্ষ থেকে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন। লিখিত বক্তব্যে ২৪ ঘণ্টার মধ্যে অতিরিক্ত মহাপরিদর্শক এনামুল কবীরকে বরখাস্তের দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে বলা হয়, ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সদস্য আশিকুর রহমান গতকাল বুধবার দুপুরে একটি পারিবারিক অভিযোগের শুনানির জন্য অতিরিক্ত ডিআইজি এনামুল কবীরের কক্ষে যান। শুনানির একপর্যায়ে অতিরিক্ত ডিআইজি এনামুল কবীর আশিকুর রহমানকে থাপ্পড় মারেন এবং পরে রড দিয়ে বেধড়ক পেটান। এ ঘটনার পরিপ্রেক্ষিতে আজ বেলা একটায় জেলা আইনজীবী সমিতিতে জরুরি সাধারণ সভা হয়। সভায় ঘটনার নিন্দা জানিয়ে অতিরিক্ত ডিআইজির বরখাস্তের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত আইনজীবী সমিতির সদস্য নজরুল ইসলাম বলেন, অতিরিক্ত ডিআইজির মারধরের পর আহত আইনজীবী আশিকুর রহমান ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। একটি পারিবারিক অভিযোগের শুনানির জন্য আশিকুর রহমান ডিআইজি এনামুল কবীরের কক্ষে যান। সেখানে এনামুল কবীর আশিকুর রহমানকে মারধর করেন।

অতিরিক্ত ডিআইজি এনামুল কবীরের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। তবে ময়মনসিংহের ডিআইজি দেবদাস ভট্টাচার্য সাংবাদিকদের বলেন, ‘অতিরিক্ত ডিআইজির বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, সেটির দায় তাঁর ব্যক্তিগত। তাঁর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।’

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪