ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজার পৌরসভায় মেয়র পদে মাহবুবুর রহমান বেসরকারিভাবে নির্বাচিত

নূর মোহাম্মদ:
কক্সবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২৮,৪১৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী। তাঁর নিকটতর প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও নাগরিক কমিটির প্রার্থী মাশেদুল হক রাশেদ নারকেল গাছ প্রতীকে পেয়েছেন ২৪,৫৭৪ ভোট। এছাড়া কাউন্সিলর পদে ১২ টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ৯ জনই নির্বাচিত হয়েছেন বর্তমান কাউন্সিলররা। চার সংরক্ষিত আসনের সবটাতেই পুরনোরা নির্বাচিত হয়েছেন।

সোমবার (১২ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় জেলা নির্বাচন কর্মকর্তা ও কক্সবাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহাদাত হোসেন এই ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পৌরসভার ১২ ওয়ার্ডের ৪৩ কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ চলে।

বেসরকারিভাবে নির্বাচিত কাউন্সিলরা হলেন- ১ নং ওয়ার্ডে এসআইএম আক্তার কামাল আজাদ, ২ নং ওয়ার্ডে মিজানুর রহমান, ৩ নং ওয়ার্ডে আমিনুল ইসলাম মুকুল, ৪ নং ওয়ার্ডে এহছান উল্লাহ, ৫ নং ওয়ার্ডে শাহাবুদ্দিন সিকদার, ৬ নখ ওয়ার্ডে ওমর ছিদ্দিক লালু, ৭ নং ওয়ার্ডে ওসমান সরওয়ার টিপু, ৮ নং ওয়ার্ডে রাজবিহারী দাশ, ৯ নং ওয়ার্ডে হেলালউদ্দিন কবির, ১০ নং ওয়ার্ডে সালাউদ্দিন সেতু, ১১ নং ওয়ার্ডে নুর মোহাম্মদ মাঝু ও ১২ নং ওয়ার্ডে এমএ মনজুর।

সংরক্ষিত আসনে নির্বাচিতরা হলেন- ১, ২ ও ৩ নং ওয়ার্ডে শাহেনা আক্তার, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে ইয়াছমিন আক্তার, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে জাহেদা আক্তার এবং ৯, ১০ ও ১২ নং ওয়ার্ডে নাছিমা আক্তার।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: