ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পাবনায় মাসব্যাপী বইমেলা উদ্বোধন

মাসুদ রানা,পাবনা

ভাষার মাস স্মরণে পাবনায় শুরু হয়েছে মাসব্যাপী বইমেলা ও সপ্তাহব্যাপী পুস্তক প্রদর্শনী।
বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) রাতে শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর আয়োজনে দেশাত্ববোধক সংগীত, প্রদীপ প্রজ্বলন ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন অতিথিবৃন্দরা।

 

অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরীর পিন্টুর সভাপতিত্বে প্রধান অতিথি হয়ে মেলার উদ্বোধন করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহ্ আজম।

 

বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক মু, আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান ও অধ্যাপক মোহাম্মদ কামরুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন পাবলিক লাইব্রেরীর সাধারন সম্পাদক আব্দুল মতিন খান ও শুভেচ্ছা বক্তব্য রাখেন বইমেলা উদ্যাপন পরিষদের সভাপতি শিবজিত নাগ।

 

মেলাতে ঢাকা থেকে আগত বিভিন্ন সুনাধন্য প্রকাশনী ও স্থানীয় লেখকদের নিয়ে প্রকাশিত প্রকাশনী মিলে প্রায় ৩২টি স্টল বইমেলাতে অংশ নিয়েছেন। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে মেলার গেট। এছাড়া স্কুল কলেজের শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন শিক্ষা মূলক প্রতিযোগিতা সহ থাকছে স্থানীয় সাংস্কৃতিক দল গুলোর নাটক ও সাংস্কৃতিক পরিবেশনা।