ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়িতে প্রধানমন্ত্রীর উপহারের আরো ৬০ ঘর প্রস্তুত, উপকারভোগীদের মুখে হাসি

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫ টি ইউনিয়নে ৪র্থ ধাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের আরো ৬০ টি স্বপ্নের ঘর সম্পন্নের পথে। বুকভরা আশায় উপকারভোগীদের মাঝে চোখেমুখে হাসি ফুটছে।

বাইশারী ইউনিয়নের লম্বাবিল গ্রামের বাসিন্দা উপকারভোগী রুবিনা ও দক্ষিণ বাইশারী গ্রামের বাসিন্দা রিনা রানী দাসসহ অনেকেই এই প্রতিবেদককে জানান, তাদের একখন্ড জমিও ছিলোনা! মাথা গোঁজার ঠাঁইও ছিলোনা। এখন তাদের মাথা গোঁজার ঠাঁইও হয়েছে। বাংলাদেশের নাগরিক হিসেবে জমির মালিকানাও পাবেন তারা ।

 

তাঁরা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও দোয়া করছি। পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপির প্রতিও কৃতজ্ঞতা জানান তারা।

 

বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্নের ঘর পেয়ে বাইশারী এলাকার উপকারভোগীরা প্রধানমন্ত্রীর জন্য বুকভরা ভালোবাসা ও আন্তরিকতা প্রকাশ করেছে। পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুরের অবদান কোন অংশে কম নয় বলেও মনে করেন তিনি।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোঃ রুহুল আমিন জানান, আগামী ৯ আগষ্ট প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৪র্থ ধাপে উপজেলার ৫টি ইউনিয়নে উপকারভোগীদের মাঝে ৬০টি উপহারের ঘর ও দলিল হস্তান্তর করা হবে।

এর মধ্যে ৫০টি ঘর হস্তান্তর হয়েছে। বাকী ৬০টি রয়েছে। এগুলোর মধ্যে বাইশারীতে ২১, নাইক্ষ্যংছড়ি সদরে ২১, সোনাইছড়িতে ২২, দৌছড়িতে ২৫ ও ঘুমধুম ইউনিয়নে ২১ টি ঘর রয়েছে।

 

তিনি আরো জানান, ইতিমধ্যে ৩য় ধাপে ২৫৯ টি প্রধানমন্ত্রীর উপহারের ঘর উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে । ৪র্থ ধাপে পুরো উপজেলায় ৩১৯ টি ঘর হস্তান্তর সম্পন্ন হবে।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪