ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফে শীর্ষ হুন্ডি ব্যবসায়ী ইয়াবাসহ গ্রেফতার

নুর মোহাম্মদ, কক্সবাজার :

কক্সবাজার জেলার টেকনাফ হতে মোহাম্মদ নুর নামের একজন পাচারচক্রের শীর্ষ হুন্ডি ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫। এসময় হুন্ডির ৯ লক্ষ ১১ হাজার ৫৬০ টাকা, ৪ হাজার ৮শ’ পিস ইয়াবা ট্যাবলেট, ল্যাপটপ, বিভিন্ন ব্যাংকের হিসাবের চেকবই জব্দ করা হয়েছে। টেকনাফ’র হ্নীলায় এ অভিযান পরিচালনা করে।প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত নূর একজন হুন্ডি ব্যবসায়ী ও মাদক কারবারী বলে স্বীকার করেছে।

 

গ্রেফতারকৃত হুন্ডি ব্যবসায়ী ও মাদক কারবারীর টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়ন’র ৩নং ওয়ার্ড’র ওয়াব্রাং এলাকার মৃত কালা মিয়া ও মৃত দেলোয়ারা বেগমর পুত্র মোহাম্মদ নূর (৩১)।র‌্যাব-১৫, কক্সবাজার সূত্রে জানা গেছে, গোপন সংবাদে
টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের দারুস সুন্নাহ মাদ্রাসা এলাকায় মাস্টার মার্কেটের ইছহাক কম্পিউটার সেন্টারের ভেতর অবৈধ মাদকদ্রব্য মজুদসহ ক্রয়-বিক্রয় করছে- এমন সংবাদের ভিত্তিতে ১ নভেম্বর র‌্যাব-১৫, কক্সবাজার এর চৌকস আভিযানিক দল ওই স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে। র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টাকালে মোহাম্মদ নূর নামে এক মাদক কারবারীকে গ্রেফতার করা হয়।

 

পরে তার দোকানে তল্লাশী করে টেবিলের ড্রয়ারের ভেতরে বিশেষ কায়দায় রক্ষিত চার হাজার আটশত পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। একই সাথে মাদক বিক্রয়৷ ইয়াবা কেনাবেচার টাকা হুন্ডির মাধ্যমে পাচারের লক্ষ্যে মজুদকৃত নগদ নয় লক্ষ এগারো হাজার পাঁচশত ত্রিশ টাকা, হুন্ডির কাজে ব্যবহৃত ১টি এইচপি ব্রান্ডের ল্যাপটপ, ২টি এন্ড্রয়েড ও ১টি বাটন মোবাইল, বিভিন্ন ব্যাংকের নয়টি হিসাবের জমা বইসহ ৩৬ টি চেক বই এবং ১টি ডায়েরী জব্দ করা হয়।

 

 

র‌্যাব আরো জানায়, বাংলাদেশের ইয়াবা ব্যবসায়ীরা বিকাশ এজেন্ট এবং এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে হুন্ডির টাকা ইয়াবা ব্যবসায়ীদের টাকা পরিশোধ করে। উদ্ধারকৃত আলামতসহ আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিতে টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

 

সিএনএন বাংলা২৪