ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালের মেয়র প্রার্থীর ওপর হামলার বিষয়ে, বুধবারের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে ইসির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক,ডেস্কঃ

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে হাত পাখার মেয়র-প্রার্থী ফয়জুল করিমের ওপর হামলার ঘটনায় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তাকে সরেজমিন তদন্ত করে আগামীকাল বুধবারের (১৪ জুন) মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (১৩ জুন) নির্বাচন কমিশন সচিবালয় জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম গণমাধ্যমকে এ তথ্য জানান।

 

তিনি জানান, গতকাল বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কতিপয় অনিয়মের তথ্য প্রচার হয়েছে। একাধিক মিডিয়ায় বিষয়টি উল্লেখ করা হয়েছে। গণমাধ্যমে প্রচার করা হয়েছে বরিশাল সিটি কর্পোরেশনে হাতপাখার মেয়র-প্রার্থী মুফতি সৈয়দ মো. ফয়জুল করিমের ওপর হামলা করা হয়েছে, লাঠি নিয়ে বিক্ষোভ, বরিশাল নগরীর কাউনিয়া ব্রাঞ্চ হাফিজিয়া মাদ্রাসা ভোটকেন্দ্রে বুথে ঢুকে ভোটারকে নির্দেশনা দিয়েছেন নৌকার এজেন্ট। এ সময় প্রিসাইডিং কর্মকর্তাকে হুমকি দেওয়া হয়েছে মর্মেও সংবাদ প্রকাশিত হয়েছে।

জনসংযোগ পরিচালক আরও বলেন, ওই বিষয়ে সরেজমিন তদন্ত করে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে গৃহীত ব্যবস্থা সম্পর্কে প্রতিবেদন দাখিলের জন্য বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছে। এছাড়া, জেলা প্রশাসক, বরিশাল, এবং রিটার্নিং অফিসার, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনকে, উক্ত বিষয়সমূহ সরেজমিন তদন্ত করে আগামীকালের মধ্যে সকলকে নির্বাচন কমিশন বরাবর প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: