ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পেকুয়া সরকারী মডেল জি এম সি ইনস্টিটিউশনের প্রধান শিক্ষককে হত্যার চেষ্টা, হামলাকারী আটক

পেকুয়া (কক্সবাজার):

কক্সবাজারের পেকুয়া সরকারি মডেল জিএমসি ইনস্টিটিউশনের প্রধান শিক্ষকের কক্ষে ঢুকে প্রধান শিক্ষক মোহাম্মদ জহির উদ্দিন (৫৫) কে ধারালো ছুরি দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে চতুর্থ শ্রেণির এক কর্মচারী।বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলা সদরের পেকুয়া সরকারি মডেল জিএমসি ইনষ্টিটিউশনে এ ঘটনাটি ঘটে। বিকালে পেকুয়া চৌমুহুনী এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত কর্মচারী হারুন অর রশিদ প্রকাশ নাছির (৪৩) কে আটক করেছে থানা পুলিশ। এ ঘটনায় প্রধান শিক্ষক জহির উদ্দিন বাদি হয়ে অভিযুক্ত কর্মচারী নাছিরকে বিবাদী করে থানায় একটি এজাহার দায়ের করেন।

 

 

থানায় দায়েরকৃত এজাহার ও স্কুলের শিক্ষকদের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের সরকারী বই, বিভিন্ন মালামাল চুরিসহ নানান অপরাধ কর্মকান্ডে লিপ্ত ছিলেন স্কুলের চতুর্থ শ্রেণির কর্মচারী হারুন অর রশিদ নাছির। এসব অপরাধ কর্মকান্ড থেকে বিরত থাকতে প্রধান শিক্ষক ওই কর্মচারীকে একাধিকবার নিষেধ করেন। এসব অপরাধের কারণে স্কুলের প্রাতিষ্ঠানিক বেতন ভাতা বন্ধ করে দেন তার। এতে প্রধান শিক্ষকের উপর আরো ক্ষিপ্ত হন অভিযুক্ত নাছির। সে কিছুদিন আগে স্কুলের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করে।

 

 

সিসিটিভি ফুটেজে দেখা যায়, ঘটনার দিন বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে প্রধান শিক্ষক জহির উদ্দিন প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় বসে অফিসিয়ালি কাজ করার সময় হঠাৎ কর্মচারী নাছির প্রধান শিক্ষকের কক্ষে প্রবেশ করে কক্ষের দরজা আটকে দেন। দরজা আটকে দিয়ে প্রধান শিক্ষকের টেবিলের দিকে এগিয়ে গিয়ে কোমর থেকে একটি ধারালো ছুরি বের করে প্রধান শিক্ষক জহির উদ্দিনকে হত্যার চেষ্টা চালায়। এসময় দুই জনের মধ্যে ধস্তাধস্তি হয়। পরে দরজা খুলে প্রধান শিক্ষক জহির উদ্দিন বের হয়ে প্রাণে রক্ষা পান।এদিকে প্রধান শিক্ষক জহির উদ্দিন বলেন, দুপুরে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে বসে কাজ করছিলাম। এসময় হঠাৎ বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর কর্মচারী নাছির কোমর থেকে একটি ধারালো ছুরি নিয়ে ভিতরে প্রবেশ করে আমাকে হত্যার চেষ্টা চালালে আমি প্রতিহত করি।

 

এ ঘটনায় অভিযুক্ত কর্মচারীর বিরুদ্ধে থানায় এজাহার দায়ের করেছি পেকুয়া জিএমসির প্রধান শিক্ষককে হত্যা চেষ্টার ঘটনায় নিন্দা ও হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন প্রাক্তন শিক্ষক, ছাত্র ও পেকুয়ার শিক্ষক সমাজ।এ বিষয়ে পেকুয়া থানার ওসি মোহাম্মদ ওমর হায়দার জানান প্রধান শিক্ষককে হত্যা চেষ্টার ঘটনায় জড়িত কর্মচারী নাছিরকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।