ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফে পাত্রী দেখতে গিয়ে অপহৃত ৩ বন্ধুর লাশ ২৫ দিন পর উদ্ধার

সিএনএন বাংলা: কক্সবাজারের টেকনাফে পাত্রী দেখতে গিয়ে নিখোঁজ ৩ বন্ধুর লাশ দীর্ঘ ২৫ দিন উদ্ধার হয়েছে। বুধবার (২৪ মে) দুপুরে তাদের লাশের সন্ধান পেয়ে সেখানে অভিযানে যায় র‌্যাব ও পুলিশ। টেকনাফের দমদমিয়ার পাহাড়ি এলাকা থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়।

উদ্ধার মরদেহগুলো হলো- কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের সওদাগরপাড়ার মোহাম্মদ ইউছুফ, কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডি ইউনিয়নের উত্তরপাড়ার রুবেল ও কক্সবাজার শহরের নুনিয়াছড়া এলাকার ইমরান। এরা তিনজন পাত্রী দেখতে টেকনাফে গিয়ে অপহরণের শিকার হন। নিহতদের পারিবারিক সূত্রে জানা যায়, অপহৃত তিন বন্ধু গত ২৮ এপ্রিল টেকনাফে পাত্রী দেখতে যান।

যাবার পথে তাদের বহনকারী সিএনজি অটোরিকশা থামিয়ে অপহরণকারীরা গহীন জঙ্গলে নিয়ে যায়। পরে তাদের ছেড়ে দিতে ৩০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে নির্যাতনের ভিডিও পাঠায় অপহরণকারীরা। ওই ঘটনার পর থেকে অপহৃতদের পরিবারের সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে যোগাযোগ রক্ষা করে।

কিন্তু গহীন জঙ্গল এবং অপহরণকারীরা বারবার স্থান পরিবর্তন করায় অপহৃতদের উদ্ধার কিংবা কাউকে আটক করা যায়নি। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িত একজনকে আটক করে র‌্যাব। পরে তার স্বীকারোক্তির ভিত্তিতে ঘটনাস্থলে পৌঁছে মরদেহগুলো উদ্ধার করা হয়।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবদুল হালিম জানান, খবর পেয়ে পুলিশ এবং র‌্যাবের কয়েকটি টিম গভীর পাহাড়ে অভিযান শুরু করে। আটককৃত অপহরণকারীর দেখানো মতে ঘটনাস্থলে পৌঁছে মরদেহগুলো উদ্ধার করা হয়েছে।