ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি এসিল্যান্ড জিনিয়ার

মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহঃ

অনিয়ম-দুর্নীতি এবং দালালদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিলেন ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিনিয়া জাহান। তিনি যোগদানের পর থেকেই হালুয়ঘাট উপজেলার প্রত্যেকটি ভূমি অফিসকে দালালমুক্ত রাখতে দিনরাত কাজ করে যাচ্ছেন। দুর্নীতিবাজ অফিস স্টাফসহ দালাল বাটপারদের উদ্দেশ্যে তিনি বলেন, যতদিন এই উপজেলায় দায়িত্ব পালন করবো ততদিন অফিসের আশেপাশে দালাল বাটপারদের স্থান হবে না। অফিস কর্মকর্তা কর্মচারীদের সাথে দালালদের কোন সংস্পর্শ পাওয়া গেলে নেওয়া হবে দ্রুত ব্যবস্থা।

 

অফিস চলাকালীন সময়ে যেন কোন দালাল বাটপার যেনো প্রবেশ করতে না পারে সে বিষয়ে খেয়াল রেখে কাজ করতে হবে অফিস স্টাফদের। একই সাথে খাজনা খারিজ ডিসিআর, হোল্ডিং চেক কাটতে হলে কোন দালাল না ধরে অফিসে এসে নিজের কাজ নিজে করতে সকলকে আহ্বান জানান তিনি।

 

অফিসে সেবা নিতে আসা নার্গিস বেগম বলেন, ভূমি অফিসে এত সুন্দর সেবা দিবে কখনো ভাবতেও পারেনি। ঘুষ ছাড়াই খুব সহজে খাজনা খারিজের কাজকর্ম চলছে। গরিব ও সাধারণ মানুষগুলো এখন হয়রানি থেকে মুক্ত। দালালরাও নেই আশেপাশে।

 

তবে এই উদ্যোগ কিছুতেই মেনে নিতে পারছে না বড় ধরনের একটি সিন্ডিকে। দালালি বন্ধ করে দেওয়ায় গত ৫ সেপ্টেম্বর দুপুরে উপজেলার জয়িতা মহিলা মার্কেটের সম্মুখে একটি মানববন্ধ করেন সরকারি কমিশনার ভূমি জিনিয়া জামানের বিরুদ্ধে।

 

এ বিষয়ে সহকারী কমিশনার জিনিয়া জাহান বলেন, মূলত ইউনিয়ন পর্যায়ের ভূমি অফিসগুলোকে দালাল মুক্তকরণ, সরকারি বিধি মোতাবেক ফি গ্রহণের মাধ্যমে নামজারি সম্পন্নসহ সেবা গ্রহীতাদের গণশুনানীর মাধ্যমে ভূমি সংক্রান্ত বিভিন্ন সেবা প্রদান করার কার্যক্রম শুরু করায় তহসিল অফিসের কিছু অসাধু কর্মকর্তা ও দালালদের অসুবিধা হচ্ছে। যে কারণে অসাধু কিছু ব্যক্তি আমাকে হেয় প্রতিপন্ন করে নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য আমার বিরুদ্ধে এমন কর্মকান্ড চালাচ্ছে, যা অত্যন্ত দুঃখজনক।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪