ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় পর্যায়ে খেলার জন্য খেলোয়াড় গড়ে উঠবে: বিভাগীয় কমিশনার (উন্নয়ন) আনোয়ার পাশা

মোঃ মাসুদ রানা, চট্টগ্রাম

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের উদ্যোগে ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এম এ আজিজ স্টেডিয়ামস্থ প্রশিক্ষণ মাঠে আন্ত:জেলা মহিলা ভলিবল প্রতিযোগিতা আজ ( ৩-ফেব্রুয়ারী) শনিবার সকাল ১০ টায় শুরু হয়।

 

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলী আব্বাস এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা সহ-সভাপতি মুহাম্মদ আনোয়ার পাশা।

 

আনোয়ার পাশা তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ থেকে স্মাট বাংলাদেশ উত্তোলন করেছি আমারা , ২০০৮ সাল থেকে শুরু করেছি ডিজিটাল বাংলাদেশের পথ চলা,

 

২০২১-৪১ সাল‌ প্রযন্ত স্মাট বাংলাদেশ গড়ার এই সময়ে টেকসই উন্নয়নের (SDG) কাজ করছি। ১৭ টির মধ্যে আছে খেলাধুলা ” সুস্থ দেহ সুন্দর মন” সুস্থ দেহ সুন্দর মন সুস্থের মধ্যে আমরা বুঝি একটি মানুষের মানসিক ও শারীরিক সুস্থতা। এই ডিজিটাল বাংলাদেশ শারীরিক ও মানসিক শক্তির অধিকারী না হলে আমারা যেই স্বপ্ন দেখছি এই কাজগুলো চালিয়ে নেওয়া বড় কঠিন হয়ে যাবে। সময় উপযোগী এই আয়োজন যদিও ১১টি জেলার ১টি বিভাগ এইখানে ৫টি জেলার দল আন্ত-জেলা ভলিবল প্রতিযোগিতা মহিলা অংশগ্রহণ করে।

 

আমাদের দুইটি লক্ষ্য ৫টি দলথেকে সেরা খেলোয়াড় চিহ্নিত করা যারা ভালো খেলবে তাদেরকে স্বীকৃতি দেয়া।

তাদের ভবিষ্যৎ পথচলা আরো সুন্দর করা। যারা এখনো খেলাধুলার মধ্যে আসেনি যারা ভবিষ্যতে আসবে তাদেরকে উদ্বুদ্ধ ও উৎসাহিত করা। এটা যে একটা সুন্দর পথ এই পথ চলার মধ্যমে যে নিজের মন দৈহিক বিকাশের মাধ্যমে সৎ সৎ কর্মে নিজের জেলাকে শুধু প্রতিনিধি করা নয়, সুযোগ আসলে নিজের বিভাগকে প্রতিনিধি করা।

 

আরো বড় পরিসরে আমরা স্বপ্ন দেখি আমাদের দোয়া ও শুভকামনা থাকবে। এখানে যারা বিভাগীয় ম্যাচ খেলছে তাদের মধ্যে নিঃসন্দেহে জাতীয় পর্যায়ে খেলার জন্য গড়ে উঠবে এবং আন্তর্জাতিক টুর্নামেন্ট অংশগ্রহণ করবে।

 

আমাদের স্বপ্ন আপনাদের কাছে আমাদের প্রত্যাশা এই খানথেকে যেন জাতীয় টিমের প্রতিনিধি করার মতো খেলোয়াড় গড়ে উঠে এই স্বপ্ন নিয়ে আমাদের দৈনন্দিন আয়োজন আমাদের বড় স্বপ্ন আছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য আমার কাজ করছি।

 

দল গুলো হল কুমিল্লা, চট্টগ্রাম, নোয়াখালী, খাগড়াছড়ি, হবিগঞ্জ তিনটি খেলা অনুষ্ঠিত হয় চট্টগ্রাম ২-০ সেটে নোয়াখালী কে, খাগড়াছড়ি ২-১ সেটে নোয়াখালী কে এবং খাগড়াছড়ি ২-১ সেটে চট্টগ্রাম কে পরাজিত করে।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ড. সিরাজুদ্দীন মো: আলমগীর। শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদু এবং উক্ত প্রতিযোগিতা প্রস্তুতি পরিষদের সদস্য ও সিজেকেএস কাউন্সিলর সাইফুল আলম খান।

 

প্রতিযোগিতা প্রস্তুতি পরিষদের সদস্য ও সিজেকেএস কাউন্সিলর কল্লোল দাশ এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ধুমকেতু মার্মা, সিজেকেএস কাউন্সিলর জাফর ইকবাল, ফারুক আহমেদ, প্রভাষক সাইফুল্লাহ মুনির, সিজেকেএস ভলিবল কমিটির যুগ্ম সম্পাদক শামীম আহমেদ, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের রেফারী দিলুর হক।