ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়ায় রবীন্দ্র-নজরুলের প্রয়াণ দিবস পালিত

আবদুল হাকিম রানা, পটিয়া:

চট্টগ্রামের পটিয়া সংগীত শিক্ষক ও শিল্পী কল্যাণ পরিষদের উদ্যোগে রবীন্দ্র-নজরুলের মহাপ্রয়াণ দিবস পালিত হয়েছে। পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে এ উপলক্ষে শনিবার আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খলিলুর রহমান মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মুহাম্মদ আবু তৈয়ব।

 

পটিয়া সংগীত শিক্ষক ও শিল্পী কল্যাণ পরিষদের সভাপতি দীপক কান্তি শীলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফেরদৌস আলম ফারুকীর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন পটিয়া বারের সভাপতি এডভোকেট আশিষ কুমার চৌধুরী, পটিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানা, পটিয়া বারের সাধারণ সম্পাদক এডভোকেট মিন্টু আচার্য, সাংস্কৃতিক সংগঠক শৈবাল বড়ুয়া, গৈড়লা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল ইসলাম , গীতিকার, সুরকার, সংগীত পরিচালক, টিভি ও বেতার শিল্পী প্রকাশ চন্দ্র শীল, সংগীত শিক্ষক মনজুর আলম, টিভি ও বেতার শিল্পী রিষু তালুকদার, শিল্পী জয়া বড়ুয়া, শিল্পী মোহাম্মদ হেলাল, ওয়াশিংটন, প্রমুখ।

 

অনুষ্ঠানে বক্তারা বলেন, আমাদের জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে বিশ্বকবি রবীন্দ্রনাথ ও বিদ্রোহী কবি কাজি নজরুল ইসলাম দুই ধ্রুবতারার স্বমহিমায় সমুজ্জ্বল দুটি নাম। আমাদের সৌভাগ্য, বাঙালি পেয়েছে নজরুলের সাহসী পদযাত্রা, বঙ্গবন্ধুর আপোষহীন নেতৃত্ব ও রবীন্দ্রনাথের শান্তির বিশ্বের অসীম দিশা। তারা স্ব স্ব ক্ষেত্রে স্বমহিমায় সমুজ্জ্বল। তাদের আদর্শ অনুসরণ করলে আমাদের প্রজন্ম আলোকিত মানুষ হতে পারবে। তাই রবীন্দ্র ও নজরুল চর্চা আজ সময়ের দাবি।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪