ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পেকুয়ায় ইউপি চেয়ারম্যানকে হেনস্তা, আহত ৫

পেকুয়া উপজেলা প্রতিনিধি:

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার এক ইউপি চেয়ারম্যানকে হেনস্তা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে ফোরকান ও শাহাদাত হোসেন নামের স্থানীয় দুই যুবকের বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে আহত হয়েছেন ৫ ব্যক্তি।

১৯ আগষ্ট, শনিবার দুপুর ২টার দিকে রাজাখালী ইউনিয়নের টেকঘোনা পাড়ার মফিজ উল্লাহর নাশি নামক স্থানে এই ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) স্লুইচ গেইটে দরজা ফেলে পানি আটকে ফোরকান ও শাহদাত হোসেন নামের স্থানীয় দু’যুবকের চাঁদাবাজির অভিযোগের ভিত্তিতে রাজাখালী ইউপির চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল পানি নিস্কাশনের ব্যবস্থা করতে গেলে চেয়ারম্যানের সাথে তর্কে জড়ান ফোরকান। এসময় ফোরকান ও শাহদাতের নেতৃত্বে ১০-১২ জনের উশৃঙ্খল যুবক চেয়ারম্যানকে শারীরিক হেনাস্থা করে। চেয়ারম্যানকে রক্ষায় স্থানীয়রা এগিয়ে গেলে তাদের হামলায় অন্তত পাঁচজন আহত হয়। ঘটনার খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পেকুয়া থানার পুলিশ দু’ দফা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ঘটনায় আহতরা হলেন- পারভেজ (৩৫), গিয়াস উদ্দিন (৩৭), নেজাম উদ্দিন (৩৮), আলী মোর্শেদ টিপু (২৪), ছাত্রলীগ নেতা মো.ফারুক (২৪) ও ইসমাঈল জিহাদী (২৫)।

 

এদিকে, আহতদেরকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
রাজাখালী ইউপির চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল বলেন, মফিজ উল্লাহর নাশি নামে পরিচিত পাউবোর স্লুইচ গেইটে দরজা ফেলে পানি আটকে স্থানীয় লবণচাষী, চিংড়িঘেরের মালিক ও কৃষকের কাছ থেকে চাঁদাবাজি করে আসছে টেকঘোনা পাড়ার আবুল হোসেনের ছেলে ফোরকান। পানি আটকানোর কারণে মারাত্মক ক্ষতির শিকার হচ্ছেন কৃষকরা। সকাল থেকে রাজাখালীর বিভিন্ন ওয়ার্ডে কর্মসৃজন কর্মসূচি প্রকল্পের কাজের পরিদর্শনে যাই। পরে স্থানীয় লোকজনের অভিযোগের ভিত্তিতে দুপুরের দিকে পানি নিস্কাশনের ব্যবস্থা করতে সেখানে যাই আমি।

 

এসময় নাশির ষ্টেশনে আগে থেকে অবস্থান করা ফোরকানকে নাশির দরজা খুলে দিতে বললে সে ক্ষেপে যায়। একপর্যায়ে সে আমাকে হেনস্থা করে।

তিনি আরো বলেন, ফোরকানের নেতৃত্বে তার ভাই সিকদার, চাচাতো ভাই পারভেজ, মিজান, কবির হোসেন, মৃত নাছির উদ্দিনের ছেলে শাহাদাত হোসেনসহ ১০-১২জন লোক দেশীয় অস্ত্র নিয়ে আমাকে হত্যার চেষ্টা করে। এসময় স্থানীয় লোকজন এগিয়ে এলে তাদের হামলায় ছাত্রলীগ নেতাসহ কয়েকজন আহত হন।

 

স্থানীয় লোকজন বলেন, ফোরকান ইউনিয়ন সৈনিকলীগের সভাপতি। ক্ষমতার অপব্যবহার করে তিনি এর আগেও কয়েকজনকে পিটিয়ে আহত করেছেন। চেয়ারম্যানকে পরিকল্পিতভাবে হত্যার চেষ্টা করা হয়েছে।
তার নেতৃত্বে একটি অস্ত্রধারী সিন্ডিকেট সক্রিয় রয়েছে।

এ বিষয়ে ফোরকানের মুঠোফোনে কল করা হলে সংযোগ বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তবে ফোরকানের মা সাংবাদিকদের জানান, তাঁর ছেলেকে মারধর করা হয়েছে। বৃষ্টি হলে কয়েকটি গ্রাম পানিতে ডুবে থাকে। এজন্য নাশিতে দরজা ফেলে পানি আটকানো হয়েছে।

 

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দার বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

এইচ এম কাদের.সিএনএন বাংলা২৪