ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্রগ্রাম দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি হলেন বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী

আবদুল হাকিম রানা, পটিয়া :

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি থেকে পূণাঙ্গ ভ সভাপতি পদে অধিষ্টিত হলেন পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও প্রবীণ রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী।

 

রবিবার (৬ আগস্ট) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আয়োজিত তৃণমূল পর্যায়ের আওয়ামী লীগের নেতাকর্মীদের বর্ধিত সভায় ভারপ্রাপ্ত নেতাদের ভারমুক্ত করার ঘোষণা দিলেন মোতাহেরুল ইসলাম চৌধুরীসহ সারাদেশের আওয়ামী লীগের ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্বরত সভাপতি – সম্পাদকরা ভারমুক্ত হন বলে সূত্রে প্রকাশ ।

 

জানা যায়, পিরোজপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাসের এক আবেদনের প্রেক্ষিতে আওয়ামী লীগ সভাপতির পক্ষ থেকে এ ঘোষণা এসেছে বলে জানা গেছে।

 

জানা যায়, প্রয়াত চট্রগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমদের ইন্তেকালের পর চলতি বছরের ফেব্রুয়ারিতে বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা মোতাহেরুল ইসলাম চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতি পদে দায়িত্ব দেন কেন্দ্রীয় আওয়ামী লীগ।

 

মোতাহেরুল ইসলাম চৌধুরী জেলা আওয়ামী লীগের গত কমিটির সহ সভাপতি ছিলেন। এছাড়া গত সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যানও ছিলেন তিনি। এ সম্মেলনেই দ্বিতীয়বারের মতো মুছলেম উদ্দিন আহমেদ সভাপতি ও মফিজুর রহমান সাধারণ সম্পাদক হন। গত ৫ ফেব্রুয়ারি মোছলেম উদ্দিন আহমদ এমপি মারা গেলে কে ধরবেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতির হাল এ নিয়ে নানা জল্পনা কল্পনা চললে ও শেষ পর্যন্ত দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের আস্থা অর্জন করে মোতাহেরুল ইসলাম চৌধুরী ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান।

এ নিয়ে বিগত ২২ ফেব্রুয়ারি কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার এক প্রেস বিজ্ঞপ্তিতে তাকে ভারপ্রাপ্ত সভাপতি মনোনয়নের বিষয়টি নিশ্চিত করেন।

 

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যিনর্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক মোতাহেরুল ইসলাম চৌধুরীকে বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি পদে মনোনয়ন দেওয়া হয়েছে। আমরা বিশ্বাস করি, তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সঙ্গে দায়িত্ব পালনে সচেষ্ট হবেন। পাশাপাশি আপনাদের ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আরো সুদৃঢ়, সুসংগঠিত ও শক্তিশালী শাখায় পরিণত হবে।

 

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদ্য ভারমুক্ত হওয়া সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী হিসেবে সারা জীবন রাজনীতি করেছি, কারাবরণ করেছি কয়েকবার। বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করায় আমাকে হাজিক্যাম্পে টর্চার সেলে অমানবিক নির্যাতন করা হয়েছে। এত নির্যাতনেও কখনো বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হইনি। আমি জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পাওয়ার পর থেকেই দক্ষিণের আটটি উপজেলায় আওয়ামী লীগকে
সুসংগঠিত করার জন্য রাত দিন পরিশ্রম করে আসছি। তিনি বলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে আজ দক্ষিণ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ সভাপতি পদে আসীন করে কৃতজ্ঞতার পাশে আবদ্ধ করেছেন। আমি আমার সব কিছু উজাড় করে হলে ও মাননীয় প্রধানমন্ত্রীর আস্থার প্রতিদান দেওয়ার চেষ্টা করব। আমি সততা ও ন্যায় নিষ্টার সাথে দায়িত্ব পালনে সবার সহযোগিতা চাই। তিনি আরো বলেন, আমাদের এবারের এ দায়িত্ব জীবনের আরেক কঠিন পরীক্ষা।

কারণ আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অতি সন্নিকট। এ নির্বাচনে দক্ষিণের সব সংসদীয় আসনে আমাদের নৌকার বিজয় ধরে
রাখতে দলের মধ্যে ঐক্য ধরে রাখতে হবে।

এ জন্য আমি জেলা, উপজেলা, পৌরসভা ও ওয়ার্ড এমনকি পাড়া, মহল্লা পর্যন্ত আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ কৃষক লীগ, শ্রমিক লীগ সহ সব অংগ সংগঠন কে একযোগে কাজ করার আহবান জানাচ্ছি।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪