ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

তারেক-জোবাইদার বিরুদ্ধে কারাদণ্ডাদেশের প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ

শেখ আলাউদ্দিন, চট্টগ্রাম:

চট্টগ্রাম মহানগরী যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের যৌথ উদ্যোগে নাসিমন ভবনস্থ কাজির দেউড়িস্থ নূর আহমদ সড়কে বৃহস্পতিবার (৩ আগস্ট) বিক্ষোভ মিছিলের প্রাক্কালে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম।

 

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম নগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর। বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা কারোর কাছে সাজা মওকুফের জন্য আসিনি। আমরা প্রতিবাদ করতে এসেছি। তারেক রহমান ও জোবাইদা রহমানের বিরুদ্ধে এবং জিয়া পরিবারকে জনগণের সামনে হেয় প্রতিপন্ন করার জন্য এবং আগামী নির্বাচনে বিএনপির অন্যতম কান্ডারী জোবাইদা রহমানকে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্র হিসেবে এই ফরমায়েসি রায় প্রদান করেছেন। জনগণ এই রায় প্রত্যাখ্যান করেছে। আগামী নির্বাচনে জনগণের সরকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে এই ফ্যাসিবাদের বিরুদ্ধে জনগণ রুখে দাঁড়াবে। আগামী নির্বাচনে জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য যে একদফা আন্দোলন শুরু হয়েছে তা যৌক্তিক পর্যায়ে নিয়ে যেতে যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলকে মাঠে থেকে নেতৃত্বে দিতে হবে।

 

প্রধান বক্তা চট্টগ্রাম মহানগরী বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর বলেন, তারেক রহমান ও জোবইদা রহমানের বিরুদ্ধে যে সাজানো রায় দিয়েছে তার প্রতিবাদ করতে এসেছি। এই অবৈধ সরকার জনবিচ্ছিন্ন হয়ে দেশের আইনের শাসনকেও কুক্ষিগত করার অপচেষ্টায় লিপ্ত। তাই আগামীতে একদফার আন্দোলনে যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল অন্যান্য অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ রাজপথে থেকে আন্দোলনকে যৌক্তিক পর্যায়ে নিয়ে যেতে কাজ করে যেতে হবে।

 

বিশেষ অতিথি দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, আমরা রাজপথে আছি আমাদের মামলার ভয় দেখিয়ে লাভ নেই। তিনি তারেক রহমান ও জোবইদা রহমানের বিরুদ্ধে সরকারের যে ফরমায়েসি রায় দিয়েছে এই রায় আমরা প্রত্যাখ্যান করছি। তিনি আরো বলেন, জনগণ জেগে উঠেছে রাজপথে থেকে বিএনপি অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মামলা হামলাকে উপেক্ষা করে রাজপথ দখল করে গেছে। ইনশা আল্লাহ আমাদের জয় অবসম্ভাবী। তিনি সকলকে ঐক্যবদ্ধ থেকে সরকারের রক্ত চক্ষুকে উপেক্ষা করে সংগ্রাম চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মোঃ শাহিদ, আলী মর্তুজা, শরিফুল ইসলাম, এ.এইচ.এম. রাশেদ প্রমুখ নেতৃবৃন্দ। সভা শেষে এক বিশাল বিক্ষোভ মিছিল নাসিমন ভবন থেকে বের হয়ে রিয়াজ উদ্দীন বাজার সংলগ্ন তিনপোলের মাথায় গিয়ে শেষ হয়। বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার নেতাকর্মী এই মিছিলে অংশ নেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪