ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পুলিশ দেখামাত্রই মল ছুড়ে মারতেন এ ছিনতাইকারীরা

নিজস্ব প্রতিবেদক

 

রাজধানীর মিরপুর থানাধীন এলাকায় অভিযান চালিয়ে আটজন ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন মো. সুমন শেখ (৩০), মো. আ. মতিন (৩০), মো. নয়ন (২৩), মো. বাবুল (২৮) ও মো. ইমরান সরদার (১৯)। আর বাকি তিন ছিনতাইকারী হলেন শাহিন (২৬), ইব্রাহিম মিয়া (৩৮) ও রুবেল প্রকাশ লালাপো (২৫)।

সোমবার (৩ জুন) সন্ধ্যায় মিরপুর এলাকার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করে মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, মিরপুর এলাকায় পৃথক অভিযানে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের আটজন ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তাররা বিভিন্ন গণ-পরিবহনে চলাচলরত যাত্রীদের টার্গেট করতেন। বিশেষত যারা জানালার পাশে বসেন তারাই মূল টার্গেট। যাত্রীদের হাতে থাকা মোবাইল, মানিব্যাগ বা ঘড়ি মুহূর্তেই ছোঁ মেরে নিয়ে যেত এ চক্রটি। এসময় তাদের কেউ বাধা দিতে চাইলে ছুড়ি দিয়ে জখম করতেন তারা।

 

তিনি বলেন, তাদের এমন আঘাতে অনেকেই আহত হয়েছেন। পুলিশের হাত থেকে পরিত্রাণের জন্য পুলিশ দেখা মাত্রই সঙ্গে সঙ্গে রাস্তায় মল ত্যাগ করে তা নিজেদের গায়ে মেখে আশেপাশে ছুড়ে মারতেন এ ছিনতাইকারীরা। আজ সন্ধ্যা সাড়ে ৭টায় একই কায়দায় ছিনতাইয়ের প্রস্তুতিকালে ছুড়িসহ তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তারা মল ত্যাগ করে পালানোর চেষ্টা করলেও তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সুমনের বিরুদ্ধে ৫টি, মতিন ও নয়নের বিরুদ্ধে ৩টি করে মামলা রয়েছে।

 

এদিকে পৃথক অভিযানে সনি সিনেমা হলের সামনে থেকে চিহ্নিত ছিনতাইকারী শাহীন ও ইব্রাহিম মিয়াকে গ্রেপ্তার করা হয়। এছাড়া আরেক অভিযানে গ্রেপ্তার করা হয় রুবেল প্রকাশ লালাপোকে। তাদের প্রত্যেকের বিরুদ্ধেই থানায় একাধিক মামলা রয়েছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: