ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মৌলভীবাজারে মসজিদে নামাজ আদায়ে বাধা: দরজায় তালা দেয়ার অভিযোগ

মোঃ সালেহ আহমদ (স’লিপক), সিলেটঃ

মৌলভীবাজার সদরের পাড়া শিমল গ্রামে হযরত ছাতা শাহ্ (রহ.) মাজার মসজিদে মুসল্লিদের নামাজ আদায় করতে একপক্ষের বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে মৌলভীবাজার মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। হযরত ছাতা শাহ্ (রহ.) মাজার মসজিদে নামাজ আদায়ে বাধা দেয়াকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

অভিযোগে জানা যায়, পাড়া শিমল গ্রামে হযরত ছাতা শাহ্ (রহ.) মাজার মসজিদে অভিযোগকারী মোঃ পন্কি মিয়াসহ অভিযুক্ত মোঃ আকবর আলী ও মোঃ আনকার মিয়া উভয় পক্ষের মৌরসী ভূমি। ওই ভূমি নিয়ে উভয়পক্ষের মধ্যে বিরোধ চলছে। এব্যাপারে স্থানীয়ভাবে শালিস বৈঠক হয়। কিছুদিন পূর্বে শালিস বৈঠকে দুইজন সার্ভেয়ার দ্বারা সীমানা নির্ধারণ করে দেওয়া হয়।

 

এরপর থেকে শান্তিপূর্ণভাবে কিছুদিন নামাজ আদায় করছিলেন মুসল্লিরা। গত সোমবার (১৭ জুলাই) এশার নামাজ আদায় করতে গেলে মোঃ আকবর আলী ও মোঃ আনকার মিয়া উত্তেজিত হয়ে লাঠিসোটা নিয়ে মসজিদের ভেতরে প্রবেশ করে মুসল্লিদেরকে মারধোর করে মসজিদ থেকে বের করে দিয়ে মসজিদে তালা মেরে দেয়।

 

এলাকার গন্যমান্য ব্যক্তিরা বিষয়টি সমাধান করতে না পারায় নামাজ পড়তে বাধা দেয়া ও মসজিদে তালা মারার ঘটনা নিয়ে বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪