ই-পেপার | বুধবার , ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পুলিশ থেকে যাচাই বাছাইয়ের পরই নবাগত ডিবি’র ওসি: ফারুক হোসেন

মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহঃ

ডিবি হচ্ছে পুলিশের একটি ইউনিট-দেশের ৬৪ টি জেলায় এর শাখা রয়েছে। ডিবি পুলিশে সরাসরি কোন নিয়োগ পদ্ধতি নেই। পুলিশ থেকে যাচাই বাছাইয়ের পরই ডিবি পুলিশে নিয়োগ করা হয়। বিভিন্ন হাই প্রোফাইল কেইস, গুম, খুন, মাদক নিয়ন্ত্রণ নিয়ে কাজ করে ডিটেকটিভ ব্রাঞ্চ।

গোয়েন্দা শাখা বাংলাদেশ পুলিশের একটি বিশেষায়িত ইউনিট। এটি বেশিরভাগ ক্ষেত্রে স্পর্শকাতর মামলার তদন্ত কার্যক্রম ও বিশেষ অভিযানে কাজ করে।

ডিবি পুলিশের কাজ হচ্ছে তদন্ত করা। বিভিন্ন সঙ্ঘবদ্ধ অপরাধচক্র, মাদক ও অস্ত্র চোরাচালান, জাতীয় অপরাধের সাথে সংশ্লিষ্ট বিষয়গুলো ডিল করে। বাংলাদেশের প্রতিটি জেলা পুলিশের আলাদা ডিটেকেটিভ ব্রাঞ্চ বা ডিবি পুলিশ থাকে। এই ডিবি পুলিশ গুলো গোপন মিশন পরিচালনা করে থাকে বা এদেরকে আমরা অনেকে গোয়েন্দা বলে অবহিত করে থাকে।

 

জেলা গোয়েন্দা সংস্থা ডিবি ওসি ফারুক হোসেন যোগদানের পরদিন থেকে ময়মনসিংহ বিভাগীয় নগরী ও শহর এলাকার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক ও মাদকের পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা গোয়েন্দা সংস্থা ডিবি’র নবাগত ওসি ফারুক হোসেন নেতৃত্বে নিয়মিত রাতের বেলা টহল শুরু হয়েছে। আইন শৃংখলা বাহিনীকে দ্রুততম অপরাধের তথ্য দিয়ে এবং অপরাধীদের গ্রেফতারে সহযোগীতার চেয়েছেন নবাগত ওসি।

 

ফারুক হোসেন জানান, প্রতি রাতে অভিযান অব্যাহত থাকবে। মাদক ব্যবসায়ী, চোর, ছিনতাইকারী, ইভটিজিংদের কারণে নগরবাসীর শান্তি বিগ্ন না হয় তার জন্যই নিয়মিত অভিযান চলবে। অপরাধীদের আইনের আওতায় আনতে তিনি ময়মনসিংহ জেলা বাসীর সহযোগীতা কামনা করেছেন।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪