ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জামায়াতের আশা এবারো সমাবেশের অনুমতি দেবে পুলিশ

সিএনএন বাংলা ডেস্ক:

জামায়াতে ইসলামী এর আগে অনুমতি নিয়ে নিয়মতান্ত্রিক ও শৃঙ্খলা মধ্য দিয়ে সমাবেশ করেছে। আশা করছি এবারো পুলিশ আমাদের সমাবেশ করার অনুমতি দেবে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দপ্তরে লিখিত আবেদন জমা দিয়ে বেরিয়ে সাংবাদিকদের এ কথা জানান জামায়াতে ইসলামীর প্রতিনিধি দলের প্রধান বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট সাইফুর রহমান।

 

এর আগে মঙ্গলবার (২৫ জুলাই) বিকালে আগামী ১ আগস্ট রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশের অনুমতি পেতে ডিএমপি সদরদপ্তরে যান জামায়াতের ৭ সদস্যের প্রতিনিধি দল। প্রতিনিধি দলের মধ্যে উপস্থিত বাকিরা হলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট জালাল উদ্দীন ভূইয়া, সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম খন্দকার, ব্যারিস্টার তারিকুল ইসলাম, এডভোকেট আজমত হোসাইন, এডভোকেট তরিকুল ইসলাম ও অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম। প্রসঙ্গত, কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের মুক্তি এবং দ্রব্যমূল্যের উর্ধগতি নিয়ন্ত্রণের দাবিতে আগামী ১ আগস্ট দুপুর ২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশ করবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণ শাখা।

প্রতিনিধি দলের প্রধান অ্যাডভোকেট সাইফুর রহমান সাংবাদিকদের বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কর্তৃক আয়োজিত আগামী ১ আগস্ট মঙ্গলবার দুপুর ২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এই কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করার জন্য পুলিশের পক্ষ থেকে যে সহযোগিতা দরকার, সেটি চাইতে আমরা এখানে আজকে লিখিত আবেদনসহ এসেছিলাম। ডিএমপি কমিশনারের স্পেশাল অ্যাসিস্ট্যান্ট সৈয়দ মামুন মোস্তফার কার্যালয়ে শান্তিপূর্ণ সমাবেশ কর্মসূচি অনুমতির আবেদন কপি জমা দেয়া হয়েছে। তিনি আবেদনের কপিটি নিয়েছেন। আমরা আমাদের কর্মসূচি পালনে বিস্তারিত প্রস্তুতির বিষয়টি তাদের অবহিত করেছি।

তিনি বলেন, গত ১০ জুন জামায়াতে ইসলামীর যেভাবে শান্তিপূর্ণভাবে সমাবেশ কর্মসূচি পালন করেছি। সেজন্য আমরা জামায়াতের পক্ষ থেকে ডিএমপি তথা পুলিশকে ধন্যবাদ জ্ঞাপন করেছি। এই ধারাবাহিকতায় আগামী পহেলা আগস্ট ঘোষিত শান্তিপূর্ণ কর্মসূচির পালনের অনুমতি আমরা প্রত্যাশা করছি। কর্মসূচির অনুমতি পাচ্ছেন কিনা, ডিএমপির আশ্বাস পেয়েছেন কিনা প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের কর্মসূচি পালনের আবেদনের কপিটি যাকে দেয়া হয়েছে তিনি মূলত ডিএমপি কমিশনার পক্ষ থেকেই তা নিয়েছেন। তিনি বলেছেন আবেদনের বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের কাছে পেশ করা হবে তারা যে সিদ্ধান্ত নেবেন সেটি জামায়াতে ইসলামীকে পুনরায় জানিয়ে দেয়া হবে। ইতিপূর্বে আমরা যেসব কর্মসূচি পালন করেছি, অনুমতি চেয়েছি, ডিএমপির আমরা ওয়েল রেসপন্স দেখেছি। এবারের কর্মসূচির ব্যাপারেও তারা যতো দ্রুত সম্ভব আমাদেরকে জানাবেন।

 

নুর মোহাম্মদ, সিএনএন বাংলা২৪