ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

৬৪ জেলা ভ্রমণ ৪০ দিনে, পার্বত্যমন্ত্রী পুরস্কৃত করলেন

সিএনএন বাংলা ডেস্ক:

‘যারা করে নিয়মিত রক্তদান, তারাই আসল মানবতাবান’, ‘গাছ কাটা থেকে বিরত থাকুন, বৈশ্বিক উঞ্চায়ন ও জলবায়ু রোধ করুন’— এই দুই শ্লোগান নিয়ে ৪০ দিনে ৬৪ জেলা সাইকেলে ভ্রমণ করেছেন রাঙামাটির কাপ্তাই উপজেলার বাসিন্দা বীর কুমার তঞ্চঙ্গ্যা। গত ৮ জুন দেশের ৬৪টি জেলা ভ্রমণ করতে সাইকেল নিয়ে বের হন। গত ১৮ জুলাই ৪০ দিনে বাংলাদেশের ৬৪টি জেলা ভ্রমণ সমাপ্ত করে রাঙামাটির নিজ জন্মস্থানে ফিরে এসেছেন।

 

ভ্রমণ শেষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী এবং বান্দরবান আসনের সাংসদ এমপি বীর বাহাদুর উশৈসিংয়ের সাথে সাক্ষাৎ করেছেন এই যুবক। রবিবার (২৩ জুলাই) সকালে পার্বত্যমন্ত্রীর বাসভবনে গিয়ে তিনি দেখা করেছেন। এ সময় পার্বত্যমন্ত্রী তার এমন কার্য়ক্রমে খুশি হয়ে তাকে পুরস্কৃত করেন।

বীর কুমার তঞ্চঙ্গ্যা বলেন, আমি আজ অনেক বেশি আনন্দিত। পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর স্যারের সাথে দেখা করতে পেরেছি এবং দেশের ৬৪টি জেলা ভ্রমণের বিভিন্ন স্মৃতি উনার কাছে তুলে ধরেছি। উনি সব শুনে অনেক খুশি হয়েছেন। সেইসাথে আমার এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন। পাশাপাশি তিনি আমাকে অনেক মুল্যবান কিছু দিক নির্দেশনা প্রদান করেছেন।

তিনি বলেন, আমি আমার পরবর্তী ইচ্ছা ভারতের ২৮টি রাজ্য ভ্রমণের কথা পার্বত্যমন্ত্রীকে জানিয়েছি। এ সময় তিনি ভারতে ভ্রমণের জন্য আমাকে সহযোগীতার আশ্বাস প্রদান করেছেন। তিনি আমার এই অর্জনে খুশি হয়ে আমাকে পুরস্কৃত করেছেন।

প্রসঙ্গত, কাপ্তাই উপজেলার ৫ নম্বর ওয়াগ্গা ইউনিয়নের বাসিন্দা বীর কুমার তঞ্চঙ্গ্যা একজন ভ্রমনপিপাসু ব্যক্তি। তিনি ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে লেখাপড়া শেষ করেছেন।

 

নুর মোহাম্মদ, সিএনএন বাংলা২৪