ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

হাইকোর্টে নি:শর্ত ক্ষমা চাইলেন কক্সবাজার জেলা জজ ইসমাঈল

বিশেষ প্রতিবেদক:

আইন না মেনে ৯ আসামিকে জামিন দেয়ার ঘটনায় হাইকোর্টে হাতজোড় করে নি:শর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈল। বুধবার (১৯ জুলাই) বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চে এ বিষয়ে শুনানি হয়।

 

 

এসময় ক্ষোভ প্রকাশ করেন হাইকোর্ট। ভুল স্বীকার করে জেলা জজ নিজেই আদালতকে বলেন- ‘মামলার চাপ থাকায় অনিচ্ছাকৃত ভুল হয়েছে। তবে এরকম কাজ তিনি আগেও বেশ কবার করেছেন’।

 

এসময় আদালত বিস্ময় প্রকাশ করে বলেন- ‘যখন অনিয়ম, দুর্নীতি ও অরাজকতা বেড়ে যায়, তখন সব এলোমেলো হয়ে যায়, এই জেলা জজের ক্ষেত্রেও তাই হয়েছে’। এর আগে, আইনশৃঙ্খলা বিঘ্ন ঘটানোর অভিযোগে এক মামলায় ৯ আসামিকে জামিন দেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল। জামিন আদেশে আসামিদের হাজতবাসের কথা উল্লেখ থাকলেও আসামিরা কোনো হাজতে যাননি।

 

হাজতে না গেলেও হাজতবাসের বিবরণ উল্লেখ করে জেলা ও দায়রা জজ আসামিদের কীভাবে জামিন দিলেন- সেই ব্যাখ্যা জানাতে তাকে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। সেই মোতাবেক বুধবার হাইকোর্টে হাজির হন কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈল।

 

নুর মোহাম্মদ, সিএনএন বাংলা২৪