ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মানিকছড়িতে সশস্ত্র সন্ত্রাসীরা বাঙ্গালীদের মারধর ও বসতবড়িতে হামলা চালিয়েছে

আলমগীর হোসেন, খাগড়াছড়ি:

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার গভামারা এলাকায় বসবাসকারী তিন সহোদর মোঃ মাসুদ (৪০), মোঃ মফিজুল (৩০) মোঃ খোরশেদ(২৫) এর বাড়ীতে মুখোশ পরিহিত উপজাতি সশস্ত্র সন্ত্রাসী দল হামলা চালিয়েছে।

 

জানা যায়, বুধবার (১৯ জুলাই) উপজাতিদের সশস্ত্র একটি দল গিয়ে ওই তিন ভাইয়ের ঘরের দরজা খুলতে বলে। দরজা না খোলায় সন্ত্রাসীরা তা ভেঙ্গে ঘরের ভেতর প্রবেশ করে তিন ভাইকে দা ও লাঠি দিয়ে এলোপাতাড়ি কোপায় ও আঘাত করে। সন্ত্রাসীরা তাদেরকে ঘরবাড়ি ছেড়ে অন্যত্র চলে যেতে হুমকি দেয়। আহতদের মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

 

এই ঘটনায় বুধবার (১৯ জুলাই) সকাল ১১টায় মানিকছড়ির গভামারা এলাকায় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে উপজাতি সন্ত্রাসী কর্তৃক বাঙ্গালীর উপর হামলার প্রতিবাদে স্থানীয় বাঙ্গালী ও নাগরিক পরিষদ একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। এসময় তারা খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়ক আধঘন্টা যান চলাচল বন্ধ হয়ে যায়।

 

সংবাদ পেয়ে ঘটনাস্থলে মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ আনচারুল করিমের নেতৃত্বে পুলিশ একটি টিম কাজ করেন। তারা বিক্ষোভকারী বাংঙ্গালীদের আসস্থ করেন-
ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের আইনের আওতায় আনা হবে। পরে বিক্ষোভকারীরা সড়ক থেকে চলে গেলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

 

 

নুর মোহাম্মদ, সিএনএন বাংলা২৪