ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে আজ খেলবে পটিয়া ও লোহাগাড়া কলেজ

ক্রীড়া ডেস্ক:

চট্টগ্রামে বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট গতকাল রোববার (১৬ জুলাই) থেকে নগরীর পলোগ্রাউন্ডে শুরু হয়েছে। উদ্বোধনী দিনেই অভাবনীয় এক কাণ্ড ঘটেছে।

 

 

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার এ জে চৌধুরী কলেজের বিরুদ্ধে মাঠে খেলতে এসেও শেষ পর্যন্ত মাঠে নামেনি সন্দ্বীপ উপজেলার সরকারি হাজী এবি কলেজ। মাঠের রেফারিরা নির্ধারিত সময় পর্যন্ত অপেক্ষা করার পর শেষ বাশি বাজিঁয়ে মাঠ ছাড়েন এবং আইনানুসারে ওয়াকওভার পাওয়া এ জে চৌধুরী কলেজকে ২-০ গোলে বিজয়ী ঘোষণা করা হয়। সন্দ্বীপ সরকারি হাজী এ বি কলেজ সংশ্লিষ্ট কয়েকজনের সাথে আলাপে জানা যায়, তাদের ১৮ জন খেলোয়াড়ের মধ্য থেকে মাত্র ৭ জনকে খেলার জন্য অনুমতি দেয়া হয়েছে। সে কারণে তারা খেলায় অংশ নেয়নি। সন্দ্বীপের কলেজটি ডিগ্রিধারী ছাত্রদের সার্টিফিকেট-ই পরিচালনা কমিটির কাছে জমা দেন। আয়োজকরা জানান, খেলার বাইলজ অনুসারে ডিগ্রিতে পড়ুয়া কোন ছাত্র এই টুর্নামেন্টে খেলতে পারবে না। এ ব্যাপারে তাদের বার বার বোঝানোর পরও দলটি খেলতে রাজী হয়নি। ফুটবলের আইনানুসারে, ১১ জনের একটি ম্যাচে কমপক্ষে ৭ জন নিয়ে মাঠে খেলা যায়। সে হিসেবে দলটি মাঠে নামতে পারতো।

 

কিন্তু তারা খেলেনি। না খেললে বিভিন্ন অসুবিধা হতে পারে বলেও তাদের জানানো হয়। কিন্তু তারপরও কেউ কথা শোনেনি। এদিকে মাঠে এসেই অংশ না নেয়ায় সন্দ্বীপের কলেজটিকে শাস্তি ভোগ করতে হতে পারে বলে মাঠে আসা দর্শকদের বলাবলি করতে শোনা গেছে। এর আগে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান প্রধান অতিথি হিসেবে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম। অতিরিক্ত জেলা প্রশাসক আবু রায়হান দোলনের সভাপতিত্বে এবং সিজেকেএস নির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লবের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড, হাটহাজারী পটিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদাত হোসেন, মো. শাহিদুল আলম ও মো. আতিকুল মামুন, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমেদ, সিজেকেএস নির্বাহী সদস্য আবুল হাশেম, সৈয়দ আবুল বশর, আ ন ম ওয়াহিদ দুলাল প্রমুখ। ৯ দিন ব্যাপী এ টুর্নামেন্টে ১৬টি কলেজ অংশ নিচ্ছে। সোমবার (১৭ জুলাই)২য় দিনে ৩টি খেলা অনুষ্ঠিত হবে। এতে দুপুর ১২টায় চট্টগ্রাম কলেজ ও রাউজানের ইমাম গাজ্জালী কলেজ, বিকেল সাড়ে তিনটায় পটিয়া সরকারি কলেজ ও লোহাগাড়া আলহাজ মোস্তাজিুর রহমান কলেজ এবং বিকেল ৫টায় সীতাকুণ্ড ডিগ্রি কলেজ ও সাতকানিয়া কর্নেল অলি আহমদ বীর বিক্রম ডিগ্রি কলেজ মুখোমুখি হবে।

 

নুর মোহাম্মদ, সিএনএনবাংলা২৪