ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশে মামলা নিষ্পত্তিতে ময়মনসিংহ এগিয়ে: প্রধান বিচারপতি

মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ:

বাংলাদেশে মামলা নিষ্পত্তিতে ময়মনসিংহ এগিয়ে আছে- এমন মন্তব্য প্রধান বিচারপতির। ময়মনসিংহ জেলা দায়রা ও জজ আদালতের সম্মুখে ‘ন্যায় কুঞ্জ’র ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী একথা বলেন।

সকল বিচারক ও আইনজীবীদের ন্যায়বিচার নিশ্চিত করার ক্ষেত্রে সহযোগিতার আহবান জানিয়ে তিনি বলেন, এখানে যারা বিচারপ্রার্থী হয়ে আসেন তারাই রাষ্ট্রের মালিক। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে বীর বাঙালী যে উদ্দেশ্যে রক্ত দিয়েছে, কর্ম ও পরিশ্রম করে দেশকে গড়তে হবে, অর্থনীতিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

 

তিনি আরও বলেন- বিচার বিভাগ ও আইনজীবীদের মধ্যে পারস্পরিক সহযোগিতায় মামলার জট কমাতে হবে। অযথা মামলার পরিমাণ বৃদ্ধি না করারও পরামর্শ দেন প্রধান বিচারপতি।

 

শনিবার দুপুরে ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির আয়োজনে তারেক স্মৃতি অডিটোরিয়ামে আইন অঙ্গনে আনন্দ উৎসব অনুষ্ঠানে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে সংবর্ধনা দেওয়া হয়।

 

এতে সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। উপস্থিত ছিলেন বিচারক ও আইনজীবী সদস্যগণ।

 

এর আগে প্রধান বিচারপতি জাজে’স গার্ডেন ও বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন এবং একটি চন্দন গাছের চারা রোপণ করেন। এ সময় সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি মোঃ ওবায়দুল হাসান একটি অর্জুন গাছের চারা ও সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ জাকির হোসেন একটি হরিতকী গাছের চারা রোপণ করেন।

 

প্রধান বিচারপতি ময়মনসিংহ পৌঁছালে কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ কামাল আকন্দ’র নেতৃত্বে নিরাপত্তা বলয়ে সার্কিট হাউজে পৌঁছান। এসময় পুলিশের একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করেন। উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা।

 

এ সময় আরও উপস্থিত ছিলেন, রেজিস্ট্রার জেনারেল মোঃ গোলাম রব্বানী, সুপ্রিমকোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোঃ সাইফুর রহমান, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মোঃ মশিয়ার রহমান, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার (বিচার) এসকেএন তোফায়েল হাসান, প্রধান বিচারপতির একান্ত সচিব মোঃ আরিফুল ইসলাম, ময়মনসিংহের সিনিয়র জেলা ও দায়রা জজ মমতাজ পারভিন।

 

জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যতন দমন ট্রাইবুনালের বিচারক (জেলা জজ) মোঃ আনিসুর রহমান, স্পেশাল জজ মোঃ শাহাদাত হোসেন, সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোঃ বজলুর রহমান, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ সুদীপ্তা সরকার ও অতিরিক্ত জেলা দায়রা জজ সাবরিনা আলী।

 

অতিরিক্ত জেলা ও দায়রা জজ জয়নাব বেগম, যুগ্ম জেলা ও দায়রা জজ ও সিনিয়র সহকারী জজ পর্যায়ের বিচারকগণ, জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সাধারণ সম্পাদক, জিপি, পাবলিক প্রসিকিউটর, বারের সদস্যসহ বিচারপ্রার্থী, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪