ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পুলিশ সপ্তাহে পদক পেলেন র‌্যাব-১৫ ‘র অধিনায়কসহ তিন কর্মকর্তা

কোহিনূর হেলাল, কক্সবাজার

 

২৭ ফেব্রুয়ারি হতে ছয় দিনব্যাপি ‘পুলিশ সপ্তাহ ২০২৪’ শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে সুশৃঙ্খল ও নয়নাভিরাম বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ উদ্বোধন করেন। তিনি সারা দেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত বিভিন্ন কন্টিনজেন্ট এবং পতাকাবাহী দলে মনোমুগ্ধকর প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। পরবর্তীতে বিপিএম ও পিপিএম পদকপ্রাপ্তদের পদক প্রদান করেন।

 

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশে বিবিধ অপরাধ নির্মূলে প্রতিনিয়ত অবদান রেখে চলেছে। ‘‘বাংলাদেশ আমার অহংকার’’ এই স্লোগান নিয়ে র‌্যাব-১৫, কক্সবাজার এর দায়িত্বাধীন কক্সবাজার ও বান্দরবান জেলায় হত্যা, ধর্ষণ, অপহরণ, জঙ্গী দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, জলদস্যু, ডাকাত, চুরি-ছিনতাই, সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদকসহ দেশে বিরাজমান নানাবিধ অপরাধ দমনে বিশেষ ভূমিকা পালন করে যাচ্ছে। এছাড়া রোহিঙ্গা ক্যাম্পের মূর্তিমান আতঙ্ক সন্ত্রাসীগোষ্ঠি আরসা কর্তৃক রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার কেন্দ্রিক হত্যা, অপহরণ, ডাকাতি, চাঁদাবাজি ও মাদকসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড নির্মূলে সার্বক্ষনিক মনিটরিং’সহ র‌্যাব-১৫ শুরু থেকে আরসা’র সন্ত্রাসীদের গ্রেফতার ও তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে সচেষ্ট রয়েছে।

 

এরই ধারাবাহিকতায় পুলিশ সপ্তাহ-২০২৪ উপলক্ষে ২০২৩ সালে অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ অবদান, মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা প্রদর্শন, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের জন্য র‌্যাব-১৫ এর অধিনায়ক লেঃ কর্ণেল এইচ এম সাজ্জাদ হোসেন, এসজিপি, পিপিএম, পিএসসি “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)”, এ্যাডজুডেন্ট এবং অপস্ অফিসার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ জামিলুল হক “রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) এবং সিপিসি-২ (হোয়াইক্যং ক্যাম্প) এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাফিজুর রহমান “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা)” পদকপ্রাপ্ত হন।