ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ময়মনসিংহে তিন ভাইয়ের যাবজ্জীবন

ময়মনসিংহ প্রতিনিধি :

ময়মনসিংহে হত্যা মামলায় তিন ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকেলে ময়মনসিংহের বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মো. শাহাদত হোসেন এ রায় দেন।

 

দণ্ডপ্রাপ্ত তিন ভাই হলেন- আবদুল মালেক খান, আবদুল হাই খান ও আবদুল কাইয়ুম খান। তারা ময়মনসিংহ সদর উপজেলার চর আনন্দিপুর গ্রামের আবদুল জব্বার খানের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ময়মনসিংহ সদর উপজেলার চর আনন্দিপুর গ্রামের আবদুল মমিন খানের সঙ্গে প্রতিবেশী আবদুল হাই খানদের জমি নিয়ে বিরোধ চলছিল। ২০০২ সালের ৮ নভেম্বর বিরোধপূর্ণ জমিতে আবদুল হাই খানদের লোকজন ধান কাটতে গেলে মমিন খান বাধা দেন। এতে ক্ষুব্ধ হয়ে হাই খানরা তাদের লোকজন নিয়ে মমিন খানের বাড়িতে হামলা করেন। এ সময় একটি ঘর পুড়িয়ে দেওয়া হয় ও মমিন খানের স্ত্রী-সন্তানদের মারধর করা হয়। পরে গুরুতর আহত অবস্থায় মমিন খানের মেয়ে তাছলিমা আক্তারকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মমিন খানের বড় ভাই আবদুল লতিফ খান বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে মামলা করেন। পুলিশ তদন্ত শেষে ১৬ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্যপ্রমাণ শেষে আজ বৃহস্পতিবার ১৬ আসামির মধ্যে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও বাকি ১৩ আসামিকে বেকসুর খালাস দেন আদালত।

নুর মোহাম্মদ, সিএনএন বাংলা২৪