ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সাবেক ছাত্রলীগ নেতা রনির বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক

কোচিং সেন্টারের মালিককে মারধর সাবেক ছাত্রলীগ নেতা রনির বিচার শুরু চট্টগ্রামে কোচিং সেন্টারের মালিককে মারধর ও হুমকির অভিযোগে মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি ও তার সহযোগী নোমান চৌধুরী রাকিবের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

সোমবার (১০ জুলাই) চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত দায়রা জজ মুহাম্মদ আমিরুল ইসলাম এ আদেশ দেন।

 

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১৯ এপ্রিল নগরের জিইসি মোড়ের ইউনিএইড নামের এক কোচিং সেন্টারের পরিচালক রাশেদ মিয়াকে মারধর ও ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে পাঁচলাইশ থানায় মামলাটি দায়ের করা হয়। ওই সময় মারধরের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছিলেন নুরুল আজিম রনি।

 

আলোচিত মামলাটির তদন্ত শেষে ওই বছরের ২৩ জানুয়ারি নুরুল আজিম রনি ও তার সহযোগী নোমান চৌধুরী রাকিবের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক বিশ্বজিৎ বর্মণ। অভিযোগপত্রে তাদের বিরুদ্ধে কোচিং সেন্টারের পরিচালককে মারধর, চাঁদা দাবি ও হুমকির সত্যতা পাওয়া যায় বলে উল্লেখ করা হয়েছিল।

তবে পুলিশের দেওয়া অভিযোগপত্রে ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

 

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মিঠুন বিশ্বাস ঢাকা পোস্টকে বলেন, ‘দুজনের বিরুদ্ধে মারধর, চাঁদাবাজি ও হুমকির অপরাধে দণ্ডবিধি আইনের সংশ্লিষ্ট ধারায় অভিযোগপত্র দেওয়া হয়েছিল। কিন্তু চাঁদাবাজির অভিযোগের পক্ষে কোনো তথ্যপ্রমাণ না পাওয়ায় দণ্ডবিধি আইনের ৩৮৫ ধারা বাদ দেওয়া হয়েছে। একই সঙ্গে দণ্ডবিধি ৩২৩, ৩৪২, ৫০৬ ধারায় অভিযোগ গঠন হয়েছে।’

 

তিনি আরও বলেন, ‘চাঁদাবাজির অভিযোগ বাদ যাওয়ায় মামলাটি দায়রা জজ আদালত থেকে মুখ্য মহানগর হাকিম আদালতে স্থানান্তর করা হয়েছে। আগামী ৩০ আগস্ট মামলাটির সাক্ষ্যগ্রহণ শুরু হবে।’

এইচ এম কাদের, সিএনএন বাংলা২৪