ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজার’র খুটাখালী নদী হতে দেশের দ্বিতীয় সর্ববৃহৎ ইয়াবার চালান জব্দ

নুর মোহাম্মদ, কক্সবাজার:

জেলের ছদ্মবেশে অভিযান চালিয়ে বার লাখ পঞ্চাশ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে পুলিশ। মায়ানমার থেকে সাগর পথে ইয়াবা পাচারকালে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার খুটাখালী নদীতে সোমবার ২৯ এপ্রিল দিবাগত রাতে এ অভিযান চালায় চকরিয়া থানা পুলিশ।

 

এসময় নীল রংয়ের ৫ টি প্লাষ্টিকের ড্রামের ভিতর কৌশলে লুকায়িত ১২ লক্ষ ৫০ পঞ্চাশ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট ও ১টি ইয়াবা পরিবহনে ব্যবহৃহ ইঞ্জিন চালিত নৌকা সাক্ষীদের উপস্থিতিতে জব্দ করে। সোমবার ২৯ এপ্রিল দুপুরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ।

 

পুলিশ আরো জানায় কক্সবাজার জেলার ঈদগাঁহ উপজেলার পোকখালী ইউনিয়ন’র বদিউল আলম ও তাহেরা বেগম’র পুত্র আসামী মোহাম্মদ শাহাজান (২৪), অপর ২/৩ অজ্ঞাতনামা সহযোগীসহ পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে নৌকা থেকে নদীতে লাফ দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

 

উদ্ধারকৃত ইয়াবা এ যাবৎকালের দেশের দ্বিতীয় সর্ববৃহৎ ইয়াবা চালান বলে পুলিশ সংবাদ সম্মেলন উল্লেখ করেন।

 

চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি নুরেআলম মিনা, বিপিএম (বার), পিপিএম সার্বিক নির্দেশনায়, কক্সবাজার পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম, বিপিএম, পিপিএম (বার)’র তত্তবধানে সহকারী পুলিশ সুপার, চকরিয়া সার্কেল এম. এম. রকীব উর রাজা এর তদারকিতে চকরিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী’র নেতৃত্বে চকরিয়া থানা পুলিশ একটি চৌকস টিম খুটাখালী নদীতে জেলের ছদ্মবেশ এঅভিযান চালায়।

 

সংবাদ সম্মেলনে আরো উল্লেখ করা হয়েছে উদ্ধারকৃত ইয়াবা সমুহ মায়ানমার থেকে পাচার হয়ে সাগর পথে চট্টগ্রাম, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পাচারের জন্য নিয়ে যাচ্ছিল মর্মে গোপনসূত্রে জানা যায়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

 

উল্লেখ্য যে, ইহা কক্সবাজার জেলার চকরিয়া থানা কর্তৃক উদ্ধারকৃত এ যাবৎকালের দেশের দ্বিতীয় সর্ববৃহৎ ইয়াবা চালান।