ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামের বায়েজিদ-লিংকরোডের টোল হার নির্ধারণ

সিএনএন বাংলা২৪:

চট্টগ্রাম:নগরীর বায়েজিদ বোস্তামী থেকে ফৌজদারহাট লিংক রোডের টোল হার নির্ধারণ করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। গাড়ি ভেদে ১০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ২০০ টাকা টোল নির্ধারণ করা হয়েছে। টোল আদায় এবং সড়কটি রক্ষণাবেক্ষণের জন্য ইতোমধ্যে টেন্ডার আহ্বান করেছে সিডিএ।

নির্ধারিত টোল হার অনুযায়ী সড়ক অতিক্রমকারী মোটরসাইকেলকে ১০ টাকা, অটোরিকশাকে ১৫ টাকা এবং কার, জিপ ও মাইক্রোবাসকে দিতে হবে ৫০ টাকা। পিকআপ ও মিনিবাসকে দিতে হবে ৮০ টাকা। এছাড়া সড়কটিতে চলাচলকারী বড় বাসকে ১০০ টাকা, ট্রাককে ১২০ টাকা, বড় ট্রাককে ১৫০ টাকা এবং ট্রেইলার ও কাভার্ডভ্যানকে টোল দিতে হবে ২০০ টাকা।

উল্লেখ্য, চট্টগ্রাম নগরীর যানজট সমস্যা সমাধানের জন্য বায়েজিদ বোস্তামি থেকে সীতাকুণ্ডের ফৌজদারহাট পর্যন্ত ৬ কিলোমিটার সড়ক নির্মাণ করছে সিডিএ। চার লেনবিশিষ্ট সড়কটি নির্মাণ ব্যয় ধরা হয়েছিল ৩২০ কোটি টাকা। এরপর তা বেড়ে ৩৫৩ কোটিতে দাঁড়ায়। একাধিকবার প্রকল্পের মেয়াদ বৃদ্ধি করে ২০১৯ সালে শেষ করার কথা ছিল। পরবর্তীতে ২০২১ সালের জুন পর্যন্ত আবার কাজের মেয়াদ বাড়ানো হয়। সর্বশেষ ২০২৪ সালের জুন পর্যন্ত প্রকল্পের মেয়াদ বৃদ্ধির জন্য প্রস্তাব করা হয়েছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: