ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

খেলার মাঠে মেলা নয় শ্লোগানে মানব বন্ধন

মোঃ মাসুদ রানা, চট্টগ্রাম

কল্লোল সংঘ, মাদারবাড়ী শোভনীয় ক্লাব, মাদারবাড়ী মুক্তকন্ঠ, রাইজিং স্টার ক্লাব, বাকলিয়া একাদশ, শতাব্দী গোষ্ঠি, আগ্রাবদ নওজোয়ান, ব্রাদার্স ইউনিয়ন, শতদল ক্লাবের আয়োজনে সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকগণের উপস্থিতিতে খেলার মাঠে খেলা চাই, খেলার মাঠে মেলা নয়,

 

প্রধান মন্ত্রীর এ আহ্বানকে সাড়া দিয়ে নগরীর পোলোগ্রাউন্ড মাঠে অদ্য আজ ২৯-জানুয়ারী মানব বন্ধ হয়।

মানব বন্ধনে উপস্থিত ছিলেন সিজেকেএস সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবুল বশর, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, সিডিএফএ সভাপতি এস এম শহীদুল ইসলাম, সিজেকেএস নির্বাহী সদস্য ও ফুটবল সম্পাদক মো: শাহজাহান, সিজেকেএস নির্বাহী সদস্য ও চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সিজেকেএস নির্বাহী সদস্য নাসির মিঞা, সিজেকেএস কাউন্সিলর মুছা বাবলু, আশরাফুজ্জামান আশরাফ, সালাউদ্দীন জাহেদ, জসিমুল হুদা, সোহেল আহমেদ, আসাদুজ্জামান, আব্দুল্লাহ আল মামুন, হারুন উর রশীদ, মোশারফ হোসেন লিটন, ব্রাদার্স ইউনিয়ন এর পরিচালক আব্দুর রশীদ লোকমান প্রমুখ। বক্তারা বলেন গত ডিসেম্বরে জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপায় পলোগ্রাউন্ড মাঠে বঙ্গবন্ধু বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রামের জেলা প্রশাসক, সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী, সিজেকেএস সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন ঘোষণা দেন পলোগ্রাউন্ড মাঠে আর মেলা হবে না। খেলার মাঠে মেলা হওয়ার কারনে এতে ক্ষোভ প্রকাশ করেছেন বিভিন্ন ক্রীড়া সংগঠক ও এলাকার বাসিন্দা ও অভিভাবকগণ। মেলা হওয়ার কারণে খেলার মাঠ নষ্ট হচ্ছে এতে হতাশা ব্যক্ত করেছেন অনেকে।

 

মানব বন্ধনে অংশ নেয়া বিভিন্ন ক্রীড়াবিদগণ বলেন প্রতি বছর সরকার কোটি কোটি টাকা খরচ করে মাঠ তৈরী, মাঠ সংস্কার এবং বিভিন্ন সেমিনারের মাধ্যমে যুব সমাজকে নৈতিক অবক্ষয় থেকে রক্ষার জন্য পদক্ষেপ গ্রহণ করে থাকে। তবুও খেলার মাঠে মেলা হওয়া খুবই দুঃখজনক।