ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ছিনতাইকারীকে ট্রাফিক পুলিশের ধাওয়া, ৫০ হাজার টাকা ফিরে পেলেন ভুক্তভোগী

নিজস্ব প্রতিবেদক,ঢাকা:

ঢাকা: পকেট থেকে টাকা নিয়ে পালিয়ে যাওয়ার সময় চিৎকার-চেচামেচিতে ছিনতাইকারীর পেছনে ধাওয়া করেন ঘটনাস্থলে উপস্থিত ট্রাফিক পুলিশ সদস্য এএসআই নুর ইসলাম।

আর এতে ধরা পড়ার ভয়ে টাকা ফেলে পালিয়ে যায় ছিনতাইকারী।

কারওয়ানবাজারে ট্রাফিক পুলিশ সদস্যের তাৎক্ষণিক এমন তৎপরতায় ছিনতাই হওয়া ৫০ হাজার টাকা ফেরত পেয়েছেন মনিরুল হক নামে এক ব্যবসায়ী।

বুধবার (১৫ মে) কারওয়ানবাজার সোনারগাঁও ক্রসিংয়ে ভুক্তভোগী বাসে ওঠার সময় পকেট থেকে টাকা নিয়ে পালাতে গেলে এ ঘটনা ঘটে।

তেজগাঁও ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার (এসি) স্নেহাশীষ দাস জানান, এক হাতে সিগন্যাল লাইট, আর অন্য হাতে গাড়ি চলাচলের ইশারা, এটাই ট্রাফিক পুলিশের চিরচেনা রূপ। কিন্তু রাস্তায় সার্বক্ষণিক দাঁড়িয়ে থাকা ট্রাফিক পুলিশ নিজ কর্তব্যের বাইরে অনেক সময়ই এগিয়ে আসেন সাধারণ মানুষের সহায়তায়।

 

তেজগাঁও ট্রাফিক জোনের এএসআই নুর ইসলামের এমন এক তৎপরতায় ভুক্তভোগী মো. মনিরুল হক ফিরে পেয়েছেন ৫০ হাজার টাকা।

তিনি জানান, বুধবার (১৫ মে) দুপুরে ভুক্তভোগী ব্যক্তি এক লাখ টাকা নিয়ে স্টাফ কোয়ার্টার ডেমরা থেকে কাওরানবাজার আসেন। কাজ শেষ করে বাসে ওঠার সময় পকেট থেকে ছিনতাইকারী ৫০ হাজার টাকার একটি বান্ডেল নিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে।

চিৎকার চেঁচামেচি শুরু হলে বিষয়টি সোনারগাঁও-১ ডিউটি করা এএসআই নুর ইসলামের নজরে পড়ে। নুর ইসলাম তাৎক্ষণিক ছিনতাইকারীর পেছনে ধাওয়া করে অনেকদূর যাওয়ার পর একপর্যায়ে ধরা পড়ার ভয়ে টাকা ফেলে পালিয়ে যায় ছিনতাইকারী। আর এতে প্রায় খোয়া যাওয়া টাকা ফিরে পেলেন ভুক্তভোগী।

টাকা ফেরত পেয়ে মনিরুল কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এএসআই নূর ইসলামের প্রতি। পাশাপাশি ধন্যবাদ দিয়েছেন ডিএমপি তথা পুলিশ বিভাগের সদস্যদের।