ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পেকুয়ার শিলখালী উচ্চ বিদ্যালয়ের স্বার্থে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে

পেকুয়া প্রতিনিধি :

পেকুয়া উপজেলার শিলখালী উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন “শিউবি অ্যালামনাই এসোসিয়েশন” এর কমিটি গঠন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। দীর্ঘ করোনার পর অ্যালামনাইদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানটি দীর্ঘদিনের বন্ধু -বান্ধব,অনুজ- অগ্রজ এবং শিক্ষক -শিক্ষার্থীদের আবেগঘন মিলনমেলায় পরিণত হয়।

 

শিলখালী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে শিউবি অ্যালামনাই এসোসিয়েশন এর সভাপতি নুরুল ইসলাম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক মোস্তফা কামালের সঞ্চালনায় গত ৩০ জুন বিকেলে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন শিলখালী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিন আহামদ, বিশেষ অতিথি ছিলেন শিলখালী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক আবদুল মালেক।

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিন আহামদ বলেন , “তোমাদের সুদৃষ্টি থাকলে এই স্কুল পিছিয়ে যেতে পারে না।এই স্কুলের সুবাদে আমি অনেক কিছুই পেয়েছি। স্কুল পরিচালনা করতে গিয়ে যদি ভুল- ত্রুটি করে থাকি, তাহলে আমি আপনাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। আপনারা আমাকে ক্ষমা করে দিবেন।এ সময় সবাই হাত তুলে তাকে ক্ষমা করে দেন। অপরদিকে শিক্ষার্থীরাও কোন অপরাধ করলে সেই অপরাধের জন্য ক্ষমা চান তারা।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিগত কমিটির সাধারণ সম্পাদক এবং নবনির্বাচিত কমিটির সভাপতি অধ্যাপক ডক্টর মোহাম্মদ মোস্তফা কামাল। স্বাগত বক্তব্যে তিনি শিল খালী উচ্চ বিদ্যালয়ের ইতিহাস ও ঐতিহ্যের কথা তুলে ধরেন। রাজনীতির উর্ধ্বে উঠে শিল খালী উচ্চ বিদ্যালয়ের স্বার্থে উদার মনের পরিচয় দেওয়ার জন্য অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিউবি অ্যালামনাই এসোসিয়েশন এর নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মহিউদ্দীন , নাহার কোম্পানির ম্যানেজার আলা উদ্দিন, ব্যাংকার আখতার খাঁন, মোঃ আব্দুর রহিম বিএসএসি, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ঈদগাঁও শাখার ম্যানেজার রমিজউদ্দিন,প্রচার সম্পাদক আবু সালেহ মুহাম্মদ যোবায়ের, সারওয়ার আলম ভুট্টো, মোঃ আজমগীর, নাজমা জান্নাত প্রমুখ।

 

অনুষ্ঠানে অ্যালামনাই এসোসিয়েশন এর কার্যক্রম এগিয়ে নেওয়ার জন্য সার্চ কমিটির সুপারিশে পরবর্তী সেশনের ৮৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন নবনির্বাচিত কমিটির সভাপতি অধ্যাপক ডক্টর মোস্তফা কামাল ।

 

এছাড়াও উপদেষ্টা কমিটিতে আছেন ব্যাংকার দলিলুর রহমান, সাবেক এমপি , যোগাযোগ প্রতিমন্ত্রী এবং বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ সহ ১৭জন। দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন সংগঠনের নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ডক্টর মোহাম্মদ মোস্তফা কামাল এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মহিউদ্দীন। সভায় বক্তারা ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে শিলখালী উচ্চ বিদ্যালয়ের স্বার্থে সবাই কাজ করার আহ্বান জানান।

 

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক বেলাল উদ্দিন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক: প্রকৌশলী সাদ্দাম হোসেন (বুয়েট),প্রচার সম্পাদক আবু সালেহ মুহাম্মদ যোবায়ের,এডভোকেট সাইফুল ইসলাম প্রমুখ।

 

নুর মোহাম্মদ, সিএনএবাংলা২৪