ই-পেপার | বুধবার , ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ফেনীতে জোরপূর্বক চেক ও স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়ার অভিযোগে মামলা

মোঃ আবদুর রহিম জয় চৌধুরী, ফেনী:

ফেনী ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে এক নারী ও তার স্বামীর কাছ থেকে জোরপূর্বক চেকে ও অলিখিত স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগে ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী এক নারী।

২ আগস্ট, বুধবার ফেনীর সদর আমলি আদালতের জ্যেষ্ঠ্য বিচারক আশিকুর রহমানের আদালতে নাজরানা হাফিজ অম্লান (৩৫) নামে ওই নারী এই মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের সাবেক সাধারণ সম্পাদক, রামপুর ফয়েজ পাটোয়ারী বাড়ির মৃত ছেরাজুল হকের ছেলে মীর হোসেন মীরু, বিরিঞ্চির হোসেন ম্যাসশনের রফিকুল হাসানের ছেলে এম এস হাসান জুয়েল, ডাক্তার পাড়াস্থ উকিল নুরুজ্জামান সড়কের জাকারিয়া মোল্লা, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের হিসাব রক্ষক সিহাব উদ্দিন হাজারী এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের সাবেক সভাপতি, রামপুরের মৃত হাবিবুর রহমানের ছেলে আবদুস সাত্তার।

আদালত মামলাটি আমলে নিয়ে ১৬১ ধারা মোতাবেক স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ করে আদালতে প্রতিবেদন দাখিলের জন্য ফেনী মডেল থানার পুলিশকে আদেশ দিয়েছেন।

বাদীনী মামলায় উল্লেখ করেন, আসামিরা আইন অমান্যকারী জুলুমবাজ লোক বটে। বাদীনী ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে উচ্চমান সহকারি কাম জুনিয়র হিসাব রক্ষণ কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। ১৬ মাস পূর্বে তিনি চাকরি থেকে অব্যহতির জন্য লিখিত আবেদন করেন। বর্তমানে তিনি স্বামীর সহযোগিতায় ফেনী শহরে একটি বিউটি পার্লার পরিচালনা করে আসছেন। গত ৬ জুলাই সকালে আসামিরা ডেকে নিয়ে ন্যাশনাল হার্ট ফাউন্ডশনের একটি কক্ষে সকাল থেকে গভীর রাত পর্যন্ত আটকে রেখে বাদীনীর হাত ব্যাগে রক্ষিত চেক বই ও মুঠোফোন জোরপূর্বক কেড়ে নেয়। পরবর্তীতে আসামিরা বাদীনী ও তার স্বামীকে হত্যা করে লাশ গুমের হুমকি দিয়ে ২ কোটি ৯৬ লাখ ৪২ হাজার একশত একচল্লিশ দশমিক চল্লিশ টাকার অংক লেখে চেকে ও চারটি অলিখিত স্ট্যাম্পে বাদীনীর কাছ থেকে জোরপূর্বক স্বাক্ষর নেন। একই সঙ্গে তার স্বামীর কাছ থেকেও তিনটি অলিখিত স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর নেন আসামিরা।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪