ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রোহিঙ্গা ক্যাম্পে অপহরণের পর যুবককে হত্যা

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আশেক এলাহি (২৪) নামের এক যুবককে অপহরণের পর পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে। সোমবার (২৬ জুন) সকালে উখিয়ার বালুখালি রোহিঙ্গা ক্যাম্প-১৮ এর এইচ/৫৯ ব্লকে এ ঘটনা ঘটে। নিহত আশেক এলাহি বালুখালি ক্যাম্প- ১১ ব্লক সি/৭ এর শহিদুল হকের পুত্র।

উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, সোমবার সকাল সাড়ে ছয়টার দিকে বালুখালি রোহিঙ্গা ক্যাম্প-১৮ এর এইচ/৫৯ ব্লকে অজ্ঞাত সন্ত্রাসীরা আশেক এলাহী নামের এক রোহিঙ্গা যুবককে হত্যা করে হাত-পা বাঁধা অবস্থায় ফেলে রেখে যায়।

ওসি জানান, প্রাথমিকভাবে জানা গেছে তাকে অপহরণ করে হত্যা করা হয়েছে। খবর পেয়ে ক্যাম্পে দায়িত্বরত এপিবিএন ও থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে।

মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা গেছে, বুধবার (২১ জুন) টেকনাফের চাকমারকুল ক্যাম্প-২১ সি/১ ব্লকের রিজিম উল্লাহ (২৫), রিয়াজ উদ্দিন (২১) ও মজিবুল্লাহ (২৬)এই তিন রোহিঙ্গা যুবককে অপহরণ করে একদিন পর আড়াই লাখ টাকা মুক্তিপণে ছেড়ে দেয় অপহরণকারীরা। এ ঘটনার পরের দিন বৃহস্পতিবার (২২ জুন) লেদা ২৪ নম্বর ক্যাম্পের রোহিঙ্গা বাজার থেকে ফাকাঁ গুলি বর্ষণ করে মোহাম্মদ ইসলাম কালো (৪৫) নামের এক বাঙালী ব্যবসায়ীকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। অপহরণের একদিন পর অস্ত্রধারী সন্ত্রাসীরা ২৮ লাখ টাকা মুক্তিপন দাবি করছেন অপহৃত ব্যবসায়ীর পরিবারের কাছ থেকে। টাকা না পেলে তাকে হত্যার হুমকি দিচ্ছেন বলে বিষয়টি জানিয়েছেন ভিকটিমের ভাই মো. হাসান। এ ঘটনার একদিন পার না হতেই আরও দুই রোহিঙ্গাকে অপহরণ করে দুর্বৃত্তরা।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪