ই-পেপার | শনিবার , ১লা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মহিউদ্দিন মাজেদের বদলিজনিত বিদায়

দেলওয়ার হোসাইন, পেকুয়া :

সকলের চোখ জল । কথা বলতে গিয়ে সবার চোখে পানি। কেউ যেন তাকে বিদায় দিতে চাচ্ছিলেন না। কিন্ত বিদায় যে দিতেই হবে। এমন চিত্র পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায় অনুষ্ঠানে।

 

কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরীর বদলী জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ছাদেকুর রহমান ওয়ারেচী হলরুমে সোমবার দুপুরে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যে রাখেন,আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মুজিবুর রহমান, ডাক্তার জয়নাল আবেদীন, ডাক্তার পিয়াল পাল, অর্থোপেডিক্স ডাক্তার অপু মজুমদার,ডাক্তার মোঃ আবুল মনছুর ,গাইনি কনসালটেন্ট পারভিন আক্তার,ডাক্তার নাওরিন,হেলথ ইন্সপেক্টর মোস্তাক আহমেদ,সিনিয়র নার্স সাবিনা ইয়াসমিন বেবী।

 

এ সময় কর্মকর্তা কর্মচারীদের পক্ষ থেকে বিদায়ী অতিথিকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস তুলে দেন।

 

স্মৃতিচারণ করতে গিয়ে মেডিকেল অফিসার জয়নাল আবেদীন বলেন, আমরা অনেকটা অবিভাবকের মতো মানুষকে হারাচ্ছি।মহিউদ্দিন মাজেদ স্যার একজন আলোকিত মানুষ তিনি সর্বদা হাসপাতালের কল্যাণ এবং পেকুয়াবাসীর চিকিৎসাসেবা নিয়ে ভাবতেন। তিনি অনেক পরিবর্তন করেছেন এই হাসপাতালে। তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন, স্যার সবসময় যেমন শাসন করতেন তেমনি তিনি আদর করতেন কখনো চিকিৎসার বিষয়ে তিনি ছাড় দিতেন না।

 

বক্তব্যে মেডিকেল অফিসার অপু মজুমদার বলেন, মহিউদ্দিন মাজেদ চৌধুরী স্যারের সাথে চাকুরী করেছি সেটা অনুভব করতে পারিনা কেননা মনে হচ্ছিল আমরা শুধু এ অঞ্চলে সেবা দিতে এসেছি। তিনি আরো বলেন, একটা মানুষ কতোটা ডেডিকেটেড হলে সর্বদা হাসপাতাল নিয়ে ভাবতে পারে তিনি আরো বলেন, আমার মনে হয় মাজেদ স্যার ঘুমেও হাসপাতাল নিয়ে ভাবতেন।

 

মেডিকেল অফিসার ডাক্তার মনছুর বলেন আমার মনে হয় পেকুয়াবাসীর জন্য আশীর্বাদ স্বরুপ এসেছিলেন ডাক্তার মহিউদ্দিন মাজেদ চৌধুরী, ডাক্তার পারভিন বলেন, এতো স্নেহ কর্মস্থলে পাবো ভাবিনি নিজেকে সৌভাগ্যবান মনে করছি এই রকম একজন কর্মবীরের সাথে কাজ করার সুযোগ পেয়ে। তিনি পেকুয়াবাসীর জন্য অনেক কাজ করেছেন।

 

ডাক্তার তাহমিদ বলেন, মহিউদ্দিন মাজেদ স্যার ছিলেন পেকুয়া হাসপাতালের জন্য কি ছিলেন সেটা বুঝবে পেকুয়ার মানুষ ওনি যাওয়ার পর। বিদায় অনুষ্ঠানে সদ্য বিদায়ী ডাক্তার মহিউদ্দিন মাজেদ চৌধুরী, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মুজিবুর রহমানসহ হাসপাতালের চিকিৎসকগণ বক্তব্য রাখেন। এসময় আবেগগণ পরিবেশে তাকে বিদায় জানানো হয়।

 

তিনি দীর্ঘ দুবছর পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন৷ তিনি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পদোন্নতি পেয়ে বদলী হয়েছেন। তার দুবছর দায়িত্ব পালনে তিনি পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভাবনীয় পরিবর্তন এনেছেন যার মধ্যে দেশের অন্যতম ওয়ান স্টপ ইমার্জেন্সি সেন্টার, আই ভিশন সেন্টার, বৈকালিক সেবা, নরমাল ডেলিভারিতে সর্বোচ্চ স্থান অর্জন, আলাদা শিশু ওয়ার্ড, সেবা প্রদানে অতীতের রেকর্ড ভঙ্গ করেছেন তিনি। তাই তার বিদায়ে সকলে আবেগপ্রবণ হয়ে তার প্রতি কৃতজ্ঞতা জানান।

 

বক্তব্যে বিদায়ী অতিথি ডাক্তার মোঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরী বলেন, পেকুয়ায় কর্মকালে পেকুয়ার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অবিরাম কাজ করেছি, এটা আমার ভোটের রাজনীতি নয় এটা আমার দেশপ্রেম।