ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

অপরাধী গ্রেপ্তারে অভিযান অব্যাহত থাকবে : অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ

নুর মোহাম্মদ,কক্সবাজার :

কক্সবাজার হোটেল-মোটেল জোনে অভিযান চালিয়ে ছিনতাই, ডাকাতি, চুরি, ইভটিজিং, মাদক ব্যবসায় অভিযুক্ত ৪০ অপরাধীকে গ্রেফতার করেছে টুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন।

গত দু’সপ্তাহে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের একটি চৌকস টিম তাদের গ্রেফতার করে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ রবিবার (১২ মে) দুপুরে বিশেষ অভিযানে প্রথম দুই সপ্তাহে ৪০ জনকে গ্রেপ্তার করার বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকদের মধ্যে ইমন, আবির হোসেন সান, আলাউদ্দিন, জুবাইর, আজু, আবির, মেহেদি হাসান বাবু, মোসাইদুল ইসলাম সামাদ, নুর কামাল, ফারুক, শাহআলম, ইয়াকুব আলি, নুরুল ইসলাম, সেকান্দর, মনজুর আলম, নুরুল ইসলাম, বেলালউদ্দিন আরাফাত, ইয়াকুব, রফিকা বেগম, জাহেদ হোসেন, হৃদয়ের নিশান, মুহাম্মদ হাসান, ইমরান, জাফর, ইয়াছিন আরাফাত, ইউসুফ, ইসমাইল, শিহাব, রহিমুল্লাহ, আবদুল্লাহ, মুহাম্মদ সোহেল, আবু নাসের, সাইফুল ইসলাম, তৌহিদ, শরীফ, সাইফুল বাহিনীর প্রধান সাইফুল, সোহেল বাহিনীর প্রধান সোহেল, রানা ধর, মোঃ হোসেন, মো. সরোয়ার কামাল, মো. জামাল, শের আলী, ঊর্মি খাতুন, মো: কায়ছার উল্লেখযোগ্য।

অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ বলেন, পর্যটন জোনকে নিরাপদ রাখতে অপরাধীদের বিরুদ্ধে ট্যুরিস্ট পুলিশের সাড়াশি অভিযান অব্যাহত থাকবে। অন্যায়ের বিরুদ্ধে সবসময় জিরো টলারেন্স নীতিতে কাজ করছে ট্যুরিস্ট পুলিশ। এখানে কাউকে ছাড় দেওয়া হবেনা।

তিনি আরো জানান তাদের মধ্যে শহরের আলোচিত ছিনতাইকারী সাকিব, তৌহিদ, নুরুল ইসলাম, ইসমাইল, শরীফ, বেলাল, সাইফুল বাহিনীর প্রধান সাইফুল, সোহেল বাহিনীর প্রধান সোহেল রয়েছে।

সৌদি নাগরিককে ছুরিকাঘাত করা ছিনতাইকারী দলের সদস্য শিহাব বাহিনীর প্রধান শিহাব, ছাতা মার্কেটে ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত বাবুকেও গ্রেপ্তার করা করেছে। গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগে একাধিক মামলা রয়েছে।

আপেল মাহমুদ জানান, ট্যুরিস্ট পুলিশের এ অভিযানে সৌদি নাগরিককে ছুরিকাঘাত করা ছিনতাইকারী দলের সদস্য শিহাব বাহিনীর প্রধান শিহাব, ছাতা মার্কেটে ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত বাবুকেও গ্রেপ্তার করা করেছে।

গ্রেফতার আসামিদের নিকট থেকে দেশীয় অস্ত্র, ছিনতাই করা মোবাইল ফোন, অটোরিক্সা ও ছিনতাই হওয়া বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়েছে। আটকদের বেশিরভাগই আদালতে নিজেদের ঘটনার সাথে জড়িত থাকার দায় স্বীকার করে দন্ডবিধির ১৬৪ ধারায় জবাববন্দি দিয়েছে বলে জানা গেছে।