ই-পেপার | বুধবার , ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোটাভুটিতে পরাজিত করলেন স্ত্রীকে বদি

মোঃ আলমগীর আকাশ,টেকনাফ, কক্সবাজার:

কক্সবাজার(৪)উখিয়া-টেকনাফ,আসনের সংসদ সদস্য ছিলেন আব্দুর রহমান বদি; সেখানে এখন সংসদ সদস্য তারই স্ত্রী শাহিন আক্তার। সংসদ নির্বাচনে তারা কখনও প্রতিদ্বন্দ্বী হননি। তবে উখিয়ার মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি পদের জন্য রবিবার ভোটাভুটি হয়েছিল। তাতে ভোটাভুটির পর দেখা গেল, স্ত্রীকে পরাজিত করেছেন সাবেক সাংসদ বদি।

এই পরিচালনা কমিটির প্রিজাইডিং কর্মকর্তা, উখিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ উল্লাহ সাংবাদিকদের জানান,সর্বোচ্চ ৬ ভোট পেয়ে সভাপতি পদে আব্দুর রহমান বদি নির্বাচিত হয়েছেন। অন্য প্রার্থী সংসদ সদস্য শাহিন আক্তার পেয়েছেন ৩ ভোট।

এদিকে কী কারণে স্বামী-স্ত্রীর মধ্যে এই প্রতিদ্বন্দ্বিতা হলো তা জানতে চাইলে মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নবনির্বাচিত শিক্ষক প্রতিনিধি আব্দুল করিম বলেন, সভাপতি পদে তিনি শাহিন আক্তারের নাম প্রস্তাব করেছিলেন। অন্যদিকে কমিটির দাতা সদস্য সাইফুর রহিম শাহীন প্রস্তাব করেন আব্দুর রহমান বদির নাম। তখন ভোটাভুটির প্রয়োজন পড়ে।

তবে এই ভোটে প্রার্থী হওয়ার ক্ষেত্রে সাবেক এমপি বদি কিংবা শাহিনার নিজেদের কোনও তৎপরতা ছিল না।

আব্দুল করিম আরও বলেন, আব্দুর রহমান বদি বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হওয়ায় বিদ্যালয়ের উন্নয়ন হবে।

ছাত্র ছাত্রীদের অভিভাবকরা বলেন,সাবেক এমপি আবদুর রহমান বদি বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হওয়ায় আমরা সবাই খুশি,বিদ্যালয়ের অবকাঠামোর উন্নয়ন হবে।

উখিয়ার মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হওয়ার পর আব্দুর রহমান বদিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান অন্য সদস্যরা।

এমপি বদি ২০০৮ সালে টেকনাফ পৌরসভার সাবেক চেয়ারম্যান ছিলেন। এবং আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন ২০০৮ সালে। ২০১৪ সালেও তিনিই ছিলেন উখিয়া টেকনাফ এর সংসদ সদস্য।

কিন্তু নানা সমালোচনার কারণে ২০১৮ সালে বদিকে বাদ দিয়ে তার স্ত্রী শাহিনকে নৌকা প্রতীক দেয় আওয়ামী লীগ। ভোটে জয়ী হয়ে তিনি সংসদ সদস্য হন। ২০২৪ সালে তিনি পুনর্নির্বাচিত হন।